প্রধানমন্ত্রী হতে চা্ইনি, স্বীকারোক্তি সোনিয়া গান্ধীর

বুধবার লোকসভায় নজর কাড়লেন মুলায়ম সিং যাদবও। মোদীজিকে আবারও প্রধানমন্ত্রীর পদে দেখতে চাইলেন তিনি।

Updated By: Feb 14, 2019, 06:36 PM IST
প্রধানমন্ত্রী হতে চা্ইনি, স্বীকারোক্তি  সোনিয়া গান্ধীর

নিজস্ব প্রতিবেদন : নির্বাচনের আগে  লোকসভা অধিবেশনের শেষ দিন। সেখানে সবাই বলছিলেন নিজের নিজের অভিজ্ঞতার কথা । যেমন, নিজের বক্তব্য রাখতে উঠে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ. ডি. দেবগৌরা বলছিলেন, ২০০৪-এ কংগ্রেসের ক্ষমতায় প্রত্যাবর্তনের কথা। তখন যে তত্কালীন কংগ্রেস সভানেত্রী প্রধানমন্ত্রী হতে পারেননি সে কথাও বললেন তিনি। 

সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানালেন সোনিয়া গান্ধী। ভুল শুধরে দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রীর। জোর গলায় বলে উঠলেন,  “আমিই হতে চাইনি”। সঙ্গে সঙ্গে নিজের ভুল শুধরে নিলেন দেবগৌরা। তিনিও একই সুরে বললেন, “উনি হতে চাননি।” 

আরও পড়ুন-  বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়েই ফিঁদায়ে হামলা, মূলচক্রী স্থানীয় জইশ কমান্ডার আদিল

দেবগৌড়া আরও বলেন, ২০১৪ এ তিনি লোকসভা নির্বাচনের আগে প্রতিজ্ঞা করেছিলেন, বিজেপি ২৭৬-এর বেশি আসন পেলে পদত্যাগ করবেন। ২০১৪ এর নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে পদত্যাগ করতে চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছিলেন তিনি।  তবে পদত্যাগ পত্র্রের উত্তরে মোদীজি বলেন, “এতটা সিরিয়াসলি নেবেন না। আপনি দেশের অন্যতম অভিজ্ঞ রাজনীতিবিদ, আপনি পদত্যাগ করলে কী করে চলবে !”  

আরও পড়ুন-  অনিশ্চয়তায় পিএফ-পেনশনের কয়েক হাজার কোটি টাকার ভবিষ্যত, আশঙ্কায় লাখ লাখ অবসরপ্রাপ্ত কর্মী

বুধবার লোকসভায় নজর কাড়লেন মুলায়ম সিং যাদবও। মোদীজিকে আবারও প্রধানমন্ত্রীর পদে দেখতে চাইলেন তিনি। তিনি বলেন, “সকল সদস্যই লোকসভায় ফিরে আসুন এই কামনা করি।” মোদীর দিকে তাকিয়ে বলেন, “প্রধানমন্ত্রীজি আবার প্রধানমন্ত্রী হোন এই কামনা করি।” টেবিল চাপড়ে সমর্থন জানান বিজেপির প্রতিনিধিরা।  অন্যদিকে শেষ ভাষণে মোদী বলেন, “এখানে প্রথমবারের জন্য এসে আমি অনেক কিছু শিখেছি।”  রাহুলের চোখ মারা আর জড়িয়ে ধরা নিয়ে মজা করতেও ছাড়লেন না তিনি।

.