দেশের ১২ রাজ্যে আগামী ৪৮ ঘণ্টায় হতে পারে ভারী বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে অসম, মেঘালয়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, পূর্ব রাজস্থান, পশ্চিম উত্তরপ্রদেশ, হরিয়ানা সহ বেশ কয়েকটি রাজ্যে

Updated By: Aug 25, 2018, 10:14 AM IST
দেশের ১২ রাজ্যে আগামী ৪৮ ঘণ্টায় হতে পারে ভারী বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টি আর জলাধারের ছাড়া বিপুল জলে বিপ‌র্যস্ত কেরল। রাজ্যের ৮ জেলার বহু অঞ্চলের মানুষ ঘরছাড়া। ভয়ঙ্কর বন্যার ধাক্কা থেকে ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে কেরল। এর মধ্যেই দেশের অন্যান্য রাজ্যের জন্য খারাপ খবর দিল দিল্লির হাওয়া অফিস।

আরও পড়ুন-২০০০ কোটি টাকা সাহায্যের দাবি করে মোদীকে চিঠি কুমারস্বামীর

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনু‌যায়ী শনি ও রবিবার দেশের ১২ রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। শনিবার প্রবল বর্ষণ হতে পারে ঝাড়খণ্ড, ওড়িশা, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পূর্ব মধ্যপ্রদেশে। শুক্রবারও রাজধানী সহ উত্তরপ্রদেশ, বিহারে ভারী বৃষ্টির সতর্কবার্তা ছিল। শনিবার ভারী বৃষ্টি হতে পারে অসম মেঘালয় বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, আন্দামান ও নিকোবর, পূর্ব রাজস্থান, উত্তর ছত্তিসগঢ়, পশ্চিম মধ্যপ্রদেশ, গোয়া ও কর্ণাটকের বেশকিছু এলাকায়। প্রবল বৃষ্টির মোকাবিলায় উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায় প্রশাসনকে সতর্ক করে দেওয়া হয়েছে। কয়েকটি জেলায় স্কুল বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘ জমেছে।

আরও পড়ুন-রাজ্যের বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্ত করেছিল বিরোধীরা, আজকের রায়ে প্রমাণিত, বললেন মমতা

অন্যদিকে, রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে অসম, মেঘালয়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, পূর্ব রাজস্থা, পশ্চিম উত্তরপ্রদেশ, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর ছত্তিশগড়, পূর্ব মধ্যপ্রদেশ ও  গোয়ায়।

এদিকে শুক্রবার থেকেই দেশের উত্তরভাগের বেশকিছু অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। আগামী ২-৩ দিন ওই বৃষ্টি চলবে বলে জানা ‌যাচ্ছে।

.