পাক গোলাবর্ষণের প্রতিবাদ, দিল্লিতে পাক কূটনীতিককে ডেকে পাঠাল ভারত

শুক্রবার কেরন সেক্টরে জঙ্গি গতিবিধি লক্ষ করে ভারতীয় সেনা। ওই অঞ্চলে মোতায়েন ভারতীয় সেনা অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেয়। তার পরেই গোলাগুলি শুরু করে পাকিস্তান।

Updated By: Nov 14, 2020, 06:12 PM IST
পাক গোলাবর্ষণের প্রতিবাদ, দিল্লিতে পাক কূটনীতিককে ডেকে পাঠাল ভারত

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় পাক গোলাবর্ষণের প্রতিবাদে দিল্লিতে পাকিস্তানি কূটনীতিকদের ডেকে পাঠাচ্ছে ভারত। শুক্রবারের ওই হামলায় ৩ জওয়ান শহিদ হয়েছেন। প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন সাধারণ নাগরিকও।

আরও পড়ুন-শক্তিপীঠ ত্রিপুরেশ্বরী মন্দিরের পুজোয় রয়েছে 'বিশেষত্ব', জানালেন পুরোহিত

বিদেশমন্ত্রক সূত্রে খবর, পাকিস্তান-আফগানিস্থান-ইরান বিষয়ক সচিব জে পি সিং পাক হাইকমিশনের কূটনীতিকদের ডেকে কড়া প্রতিবাদ জানাবেন। পাকিস্তানের তরফে ওই বৈঠকে থাকবেন পাক হাই কমিশনের চার্জ ডি অ্যাফেয়ার্স জাবেদ আলি।

শুক্রবার উরি থেকে গুরেজ সেক্টর পর্যন্ত নিয়ন্ত্রণরেখা বরাবর নাগাড়ে গোলাগুলি বর্ষণ করে পাক সেনা। তার পরেই উল্টে ইসলামাবাদে নিয়ুক্ত ভারতীয় কূটনীতিকদের দুবার ডেকে পাঠায় পাকিস্তান। তার পরেই এই পদক্ষেপ নিল ভারত।

আরও পড়ুন-পাকিস্তান যে ভাষা বোঝে তাকে সেই ভাষাতেই জবাব দিতে হবে, উরিতে পাক হামলা নিয়ে সরব অধীর

উল্লেখ্য, শুক্রবার কেরন সেক্টরে জঙ্গি গতিবিধি লক্ষ করে ভারতীয় সেনা। ওই অঞ্চলে মোতায়েন ভারতীয় সেনা অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেয়। তার পরেই গোলাগুলি শুরু করে পাকিস্তান। পাল্টা প্রতিরোধ করে ভারত। সেনা সূত্রে সংবাদমাধ্যমের খবর, পাল্টা গুলিতে মৃত্যু হয়ে কমপক্ষে ৩ পাক কমান্ডোর।

.