পাকিস্তান যে ভাষা বোঝে তাকে সেই ভাষাতেই জবাব দিতে হবে, উরিতে পাক হামলা নিয়ে সরব অধীর

লাদাখে চিনের তৈরি করা উত্তেজনার প্রসঙ্গ টেনে অধীর বলেন, লাদাখে ভারতীয় ফৌজের প্রস্তুতি দেখে চিন সেরকম কিছু করতে পারছে না

Updated By: Nov 14, 2020, 03:48 PM IST
পাকিস্তান যে ভাষা বোঝে তাকে সেই ভাষাতেই জবাব দিতে হবে, উরিতে পাক হামলা নিয়ে সরব অধীর

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ফের পাকিস্তানের হামলার পাল্টা ব্যবস্থা নেওয়ার দাবি করলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস সাংসদ বলেন, পাকিস্তান বার বার সীমান্তে হামলা করে ভারতকে ব্যতিব্যস্ত করে রাখবে এটাই তাদের পরিকল্পনা।

আরও পড়ুন-করোনা বিধি মেনেই সতীপীঠ কঙ্কালীতলায় চলছে আরাধনা, মুখে মাস্ক সেঁটে ভক্তের ঢল মন্দিরে

লাদাখে চিনের তৈরি করা উত্তেজনার প্রসঙ্গ টেনে অধীর বলেন, লাদাখে ভারতীয় ফৌজের প্রস্তুতি দেখে চিন সেরকম কিছু করতে পারছে না। তাই তারা পাকিস্তানকে দিয়ে ভারতকে ডিসটার্ব করার চেষ্টা করছে। সামনেই শীত। লাদাখে ভারতীয় ফৌজ বসে রয়েছে হাই অল্টিটিউডে। সেখানে ভারতীয় ফৌজ যে পাল্টা জবাব দেওয়ার ক্ষমতা রাখে তার প্রমাণ সিয়াচেন। ফলে তারা চাইছে কাশ্মীরে নতুন করে হামলা করে ভারতের মনোযোগ অন্য দিতে ঘুরিয়ে দিতে।

উল্লেখ্য, মঙ্গলবার উরিতে পাক সেনার অতর্কিত ফায়ারিং-এ প্রাণ হারালেন দুজন ভারতীয় সেনা। মারা গিয়েছেন তিনজন নিরীহ গ্রামবাসীও। জানা গিয়েছে, ভারতীয় সেনার পাল্টা মারে সাত-আটজন পাকিস্তানি সেনাও প্রাণ হারিয়েছেন। কমপক্ষে দশজন পাক সেনা গুরুতর আহত বলে জানা গিয়েছে। পাক সেনার একাধিক ছাউনি ও লঞ্চপ্যাড ভারতীয় সেনা ধংস করেছে বলেও খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন-তারাপীঠে সেজে উঠেছে বিগ্রহ, পঞ্চ ব্যঞ্জনে ভোগ নিবেদন তারামাকে

অধীর চৌধুরীর দাবি ভারতকে কাশ্মীর ও লাদাখ-দুটো ফ্রন্টেই শত্রু মোকাবিলা করার প্রস্ততি নিতে হবে। ভারতীয় সেনার সেই ক্ষমতা রয়েছে। ভারতের জওয়ানরা শহিদ হয়েছে। আমি সেই শহিদদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। ভারত সরকারের কাছ দাবি, পাকিস্তান যে ভাষা বোঝে তাকে সেই ভাষাতেই জবাব দেওয়া হোক। এটা গোটা দেশের মানুষের দাবি।

.