Ayodhya | 7 Star Veg Hotel: ভারতের প্রথম সাততারা নিরামিষ রেস্তরাঁ 'রামভূমি' অযোধ্যায়!

২২ জানুয়ারি রামলালার প্রাণপ্রতিষ্ঠা। কম করে ১১০ জন হোটেল ব্যবসায়ী অযোধ্য়ায় জমি কিনে ফেলেছেন। স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হচ্ছে অযোধ্য়াকে। 

Updated By: Jan 15, 2024, 04:09 PM IST
Ayodhya | 7 Star Veg Hotel: ভারতের প্রথম সাততারা নিরামিষ রেস্তরাঁ 'রামভূমি' অযোধ্যায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। তার আগে অযোধ্যা থেকে সমস্ত মাংসের দোকান সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর এবার খবরে এল সাততারা নিরামিষ হোটেলের কথা। ভারতের প্রথম সাততারা নিরামিষ হোটেল। আর সেটাও হচ্ছে 'রামভূমি' অযোধ্যায়। একইসঙ্গে মুম্বইয়ের একটি রিয়েল এস্টেট ফার্ম অযোধ্যায় একটি পাঁচতারা হোটেলও তৈরি করবে।

মন্দির শহর অযোধ্যার এই সাততারা নিরামিষ হোটেলে শুধুই নিরামিষ খাবার পরিবেশন করা হবে অভ্যাগতদের। দেশের মধ্যে প্রথম কোনও হোটেল, যেখানে থাকছে পুরোপুরি নিরামিষ মেনু। নিঃসন্দেহে অযোধ্যার এই সাততারা নিরামিষ হোটেল রামমন্দিরের পাশাপাশি অভ্যাগতদের কাছে অন্যতম আকর্ষণীয় জায়গা হতে চলেছে। শুধু তাই নয়, ২২ জানুয়ারি থেকে অযোধ্যায় শুরু হবে একটি আবাসন প্রকল্পও। ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। আর এই রামমন্দির উদ্বোধন ঘিরেই শহরে একের পর এক উন্নয়নমূলক কর্মযজ্ঞ হয়ে চলেছে। নতুন হোটেল, নতুন আবাসন প্রকল্প। সবমিলিয়ে রামমন্দির ঘিরেই অযোধ্যা একটি 'হাব'-এর চেহারা নিচ্ছে।

ইতিমধ্যেই অযোধ্যায় নতুন বিমানবন্দরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুম্বই, দিল্লি ও দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে বিমানপথে জুড়ছে অযোধ্যা। সংস্কার করা হয়েছে অযোধ্যার রেলস্টেশনেরও। শুক্রবার থেকে চালু হচ্ছে চপার পরিষেবাও। লখনউ থেকে অযোধ্যা পর্যন্ত চালু হবে এই চপার পরিষেবা। এর পাশাপাশি অযোধ্যায় সরযূ নদীর তীরে গড়ে উঠছে অনেক পাঁচতারা হোটেল। ছোট ও বড় মিলিয়ে  কম করে ১১০ জন হোটেল ব্যবসায়ী অযোধ্য়ায় ইতিমধ্য়েই জমি কিনেছেন। এমনকি মন্দির থেকে ১৫ মিনিটের দূরত্বে একটি বিলাসবহুল এনক্লেভ কিনেছেন বিগ বি অমিতাভ বচ্চনও। নাম 'দ্যা সরযূ'। 

শোনা যাচ্ছে, বিগ বি-র কেনা  বিলাসবহুল এনক্লেভ 'দ্যা সরযূ'র আয়তন প্রায় ১০ হাজার স্কোয়ার ফিট। সাড়ে ১৪ কোটি টাকা দাম দিয়ে এই প্লট কিনেছেন অমিতাভ। স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হচ্ছে অযোধ্য়াকে। আগেই জানিয়েছিলেন মন্দির ট্রাস্টের অন্যতম বর্ষীয়ান সদস্য ও অন্যতম মাথা বিমলেন্দ্র মোহন প্রতাপ মিশ্র। অযোধ্যায় তৈরি হচ্ছে সোলার পার্কও। সবমিলিয়ে রামলালার 'ঘরে ফেরা' উপলক্ষে অযোধ্যায় এখন সাজ সাজ রব। যদিও বিরোধীরা এই রামমন্দির নির্মাণকে লোকসভা নির্বাচন উপলক্ষে বিজেপির ভোটবাক্সের রাজনীতি বলে কটাক্ষ করেছে। রামমন্দির উদ্বোধন 'বয়কট' করেছেন দেশের ৪ শঙ্করাচার্যও।

আরও পড়ুন, Ram Mandir: 'কংগ্রেসকে প্রায়শ্চিত্তের সুবর্ণ সুযোগ দিয়েছিল বিজেপি-আরএসএস, কিন্তু....', তীব্র কটাক্ষ বিশ্বশর্মার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.