চিদাম্বরমের গ্রেফতার ভাল খবর, জানালেন আইএনএক্স মামলায় অভিযুক্ত ইন্দ্রাণী মুখার্জি

২০১৭ সালে সিবিআই এফআইআর দায়ের করে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম এবং কার্তির বিরুদ্ধে। অভিযোগ, তাঁর মন্ত্রীত্বকালে ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ড (এফআইপিবি)-র প্রধান ছিলেন

Updated By: Aug 29, 2019, 03:31 PM IST
চিদাম্বরমের গ্রেফতার ভাল খবর, জানালেন আইএনএক্স মামলায় অভিযুক্ত ইন্দ্রাণী মুখার্জি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে মুম্বইয়ের জেলে আইএনএক্স মিডিয়ার সহ-প্রতিষ্ঠাতা ইন্দ্রাণী মুখার্জি। শিনা বোরা হত্যা মামলায় অভিযুক্ত ইন্দ্রাণী আজ মুম্বই আদালতের বাইরে সংবাদমাধ্যমকে জানান, পি চিদাম্বরমকে গ্রেফতার করায় ভীষণ খুশি হয়েছি। তাঁর বয়ানের ভিত্তেই আইএনএক্স দুর্নীতি মামলায় পি চিদাম্বরমকে গ্রেফতার করা হয়। আগামী ৩০ অগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে রয়েছেন তিনি।

২০১৭ সালে সিবিআই এফআইআর দায়ের করে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম এবং কার্তির বিরুদ্ধে। অভিযোগ, তাঁর মন্ত্রীত্বকালে ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ড (এফআইপিবি)-র প্রধান ছিলেন। সে সময় আইএনএক্স মিডিয়াকে ৩০৫ কোটি টাকার বিদেশি লগ্নি পাইয়ে দেওয়ার আগে অভিযোগ ওঠে চিদাম্বরমের বিরুদ্ধে। পাশাপাশি, তাঁর ছেলে কার্তির সংস্থাকে মোটা অঙ্কের ঘুষ দিতে হয় বলেও অভিযোগ ওঠে। জুলাইয়ে এই মামলার রাজসাক্ষী হয়ে যান ইন্দ্রাণী মুখার্জি।

আরও পড়ুন- পাক কম্যান্ডো অনুপ্রবেশের আশঙ্কায় সর্বোচ্চ সতর্কবার্তা জারি হল গুজরাট উপকূলে

জানা যাচ্ছে, সিবিআইয়ের তদন্তে সহযোগিতা করছেন না পি চিদাম্বরম। তাঁকে লাই ডিটেক্টর পরীক্ষা করানোর আবেদন করতে পারে সিবিআই। এমনকি আইএনএক্স মামলার অন্যতম অভিযুক্ত ইন্দ্রাণীকে চিদম্বরমের মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। তবে, নীতি আয়োগের এক কর্তার সামনে বসিয়ে জেরা করা হয়। কারণ তিনি যে সময় অর্থমন্ত্রকে ছিলেন সে সময় আইএএক্স মিডিয়ায় বিদেশি লগ্নির ছাড়পত্র দেওয়া হয় ।  

.