পাক কম্যান্ডো অনুপ্রবেশের আশঙ্কায় সর্বোচ্চ সতর্কবার্তা জারি হল গুজরাট উপকূলে

গোয়েন্দার ‘ইনপুট’ অনুযায়ী, ছোটো বোটে আরবসাগর হয়ে গুজরাট উপকূল ঢুকতে পারে পাক-কম্যান্ডোরা। মুম্বই হামলা ঘটানোর আগে একই কায়দায় ভারতে প্রবেশ করেছিল পাক জঙ্গিরা

Updated By: Aug 29, 2019, 02:25 PM IST
পাক কম্যান্ডো অনুপ্রবেশের আশঙ্কায় সর্বোচ্চ সতর্কবার্তা জারি হল গুজরাট উপকূলে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে গুজরাটের কচ্ছের বন্দরগুলিকে সর্বোচ্চ সতর্কবার্তা জারি করা হল। বলা হয়েছে, পাক প্রশিক্ষণপ্রাপ্ত কম্যান্ডো ও জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কা রয়েছে। বৃহস্পতিবার আদানি পোর্ট এবং সেজ এক বিবৃতি জারি করে জানায়, উপকূল রক্ষী স্টেশন থেকে সর্বোচ্চ সতর্কবার্তা মিলেছে। হারামি নালা জলপথ দিয়ে কচ্ছে অনুপ্রবেশ করতে পারে পাক ক্যামান্ডোরা। গণেশ পুজো উপলক্ষে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে বা জঙ্গি হামলা চালানো হতে পারে বলে সতর্ক করেছে গোয়েন্দা বিভাগ।

গোয়েন্দার ‘ইনপুট’ অনুযায়ী, ছোটো বোটে আরবসাগর হয়ে গুজরাট উপকূল ঢুকতে পারে পাক-কম্যান্ডোরা। মুম্বই হামলা ঘটানোর আগে একই কায়দায় ভারতে প্রবেশ করেছিল পাক জঙ্গিরা। উপকূলে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। বায়ু সেনা প্রধান অ্যাডমিরাল কর্মবীর সিং জানান, জইশ-ই-মহম্মদের একটি দলকে ভারতে বড়সড় হামলা চালানোর জন্য প্রশক্ষিণ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- তারিগামির সঙ্গে দেখা করতে শর্তসাপেক্ষে কাশ্মীর গেলেন ইয়েচুরি! ফিরেই দিতে হবে হলফনামা

গোয়াতেও সর্বোচ্চ সতর্কবার্তা জারি করা হয়েছে। পর্যটকের ভিড় থাকায় সেখানে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দেওয়া হচ্ছে না বলেন গোয়া পুলিসের ডিআইজি পরমাদিত্য। উল্লেখ্য, কয়েক দিন আগেই লস্কর ই তইবার ছয় সদস্যের একটি দল তামিলনাড়ুতে অনুপ্রবেশ করে বলে গোয়েন্দা দফতর থেকে সতর্ক করা হয়। বৃহস্পতিবার সন্ধেয় সতর্কবার্তা জারি করা হয় কেরলেও।    

.