আরও দু’দিন সিবিআই হেফাজতেই চিদম্বরম, INX দুর্নীতি মামলায় পরবর্তি শুনানি সোমবার

গত ২১ অগাস্ট রাতে দক্ষিণ দিল্লির তাঁর বাড়ি থেকে চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই

Updated By: Aug 23, 2019, 06:29 PM IST
আরও দু’দিন সিবিআই হেফাজতেই চিদম্বরম, INX দুর্নীতি মামলায় পরবর্তি শুনানি সোমবার

নিজস্ব প্রতিবেদন: আইএনএক্স মিডিয়া  দুর্নীতিকাণ্ডে ইডি ও সিবিআইয়ের মামলার পরবর্তি শুনানি হবে সোমবার। ফলে ২৬ অগাস্ট পর্যন্ত সিবিআই হেফাজতেই থাকতে হচ্ছে প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমকে। তবে সোমবার পর্যন্ত তাঁকে গ্রেফতার  করতে পারবে না ইডি। এমনটাই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-মিড-ডে মিল বিতর্ক এ বার যোগী রাজ্যে, শুধু রুটি আর নুন খাচ্ছে পড়ুয়ারা, দেখুন ভিডিয়ো

শুক্রবার শুনানিতে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, হাওলার মাধ্যমে আইএনএক্স মিডিয়ার টাকা আনা হয়েছিল। বিভিন্ন ডিজিটাল ডকুমেন্ট, ই-মেইল থেকে সেই প্রমান মিলেছে। বিদেশে চিদম্বরমের কমপক্ষে ১০টি সম্পত্তি ও ১৭টি ব্যাঙ্ক অ্যাকউন্ট রয়েছে।

সোমবারই সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে চিদম্বরমের। এদিনই তাঁর গ্রেফতারের বিষয়ে শুনানি হবে শীর্ষ আদালতে। গত ২১ অগাস্ট প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আবেদন শোনেনি সুপ্রিম কোর্ট। এদিন রাতে দক্ষিণ দিল্লির তাঁর বাড়ি থেকে চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই।

আরও পড়ুন-কচুয়ায় লোকনাথধাম মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, ২০০৭ সালে অর্থমন্ত্রী থাকাকালীন বিদেশে থেকে বিপুল টাকা পায় আইএনএক্স মিডিয়া। বিদেশ থেকে সেই বিপুল টাকা আসতে আইএনএক্স-কে সাহায্য করে অর্থমন্ত্রক। ওই কাজের জন্য নাকি বিপুল টাকা ঘুষ নেন চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। একথা জেরায় জানিয়েছেন আইএনএক্স মিডিয়ার প্রতিষ্ঠাতা পিটার মুখোপাধ্যায় ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়। মেয়ের খুনের মামলায় এই দুজনেই এখন জেলে।   

.