কচুয়ায় লোকনাথধাম মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

এই ঘটনায় সরকারিভাবে ২জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। ২জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। জানালেন মুখ্যমন্ত্রী।    

Updated By: Aug 23, 2019, 01:41 PM IST
কচুয়ায় লোকনাথধাম মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

 নিজস্ব প্রতিবেদন: জন্মাষ্টমী উপলক্ষে কচুয়ায় লোকনাথধাম মন্দিরে যাওয়ার পথে পদপিষ্ট হয়ে মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৃতদের নাম অর্পণা সরকার, তরুণ মণ্ডল, পূর্ণিমা গড়াই। ২জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। 

 

এদিন আহতদের দেখতে প্রথমে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। সেখানে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের পরিবারকে ১ লক্ষ টাকা ও সামান্য আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানান তিনি।

 

মুখ্যমন্ত্রী বলেন, “এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। অন্যান্যবারের তুলনায় এবার কচুয়ায় বেশি ভিড় হয়েছিল। তার ওপর রাতে প্রচুর বৃষ্টিও হয়েছে। বৃষ্টির হাত থেকে বাঁচতেই অনেকে রাস্তার পাশে অস্থায়ী দোকানগুলিতে আশ্রয় নেন। হুড়োহুড়ি পড়ে যায়। পাশেই পুকুর ছিল। অনেকে পুকুরে পড়ে যান। পাঁচিল ভেঙে যায়। এরফলে দুর্ঘটনা ঘটেছে।” এরপর এসএসকেএম-এও আহতদের দেখতে যান মুখ্যমন্ত্রী।

জন্মাষ্টমীতে কচুয়ায় মাত্রাতিরিক্ত ভিড়, পদপিষ্ট হয়ে মৃত ৪

জন্মাষ্টমী উপলক্ষে প্রত্যেক বছরই কচুয়াতে ভক্তদের ভিড় হয়। এবছরও তার ব্যতিক্রম হয়নি। বৃহস্পতিবার রাত থেকেই লোকনাথের মাথায় জল ঢালতে কচুয়ার উদ্দেশে রওনা দিয়েছেন ভক্তরা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তদের সমাগম হয়েছে। বৃহস্পতিবার রাত তিনটের সময় অতিরিক্ত ভিড় হয়ে যাওয়ায়, তা সামাল দিতে হিমশিম খায় পুলিস ও নিরাপত্তারক্ষীরা।

কচুয়ায় মৃত পূর্ণিমা গড়াই

সূত্রের খবর, রাত তিনটের সময় আচমকাই ভিড়ের চাপে ভেঙে যায় মন্দিরের সামনে পুকুরের ধারের পাঁচিল। হুড়মুড়িয়ে অনেকেই জলে পড়ে যান। পদপিষ্ট হয়ে যান বেশ কয়েকজন। ৩ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রে জানা গিয়েছে, সরকারিভাবে সংখ্যাটা ২। ১৬ জন ভক্ত গুরুতর আহত হয়েছেন বলেও খবর। আরও বাড়িয়ে দেওয়া হয়েছে কচুয়ার নিরাপত্তা। এলাকায় পুলিস বাহিনী মোতায়েন রয়েছে।

.