দেশজুড়ে নমো নমো, মোদীকে শুভেচ্ছা ইজরায়েল, শ্রীলঙ্কার রাষ্ট্রপ্রধানদের

 তিনি টুইট করে জানান, দুর্ধর্ষ জয়। এর জন্য নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা। আগামী দিনে একসঙ্গে কাজ করার দিকে তাকিয়ে রয়েছি আমরা।

Updated By: May 23, 2019, 03:07 PM IST
দেশজুড়ে নমো নমো, মোদীকে শুভেচ্ছা ইজরায়েল, শ্রীলঙ্কার রাষ্ট্রপ্রধানদের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে গেরুয়া ঝড়। গণনা সময় যতই এগোচ্ছে, এনডিএ-র তড়তড়িয়ে বাড়ছে আসন সংখ্যা। কার্যত নিশ্চিত ফের আরও এক বার মোদী সরকার। জয়ের ইঙ্গিত পেতেই নরেন্দ্র মোদীকে দ্বিতীয়বার ক্ষমতায় আসার জন্য শুভেচ্ছা জানালেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিঙ্ঘে। তিনি টুইট করে জানান, দুর্ধর্ষ জয়। এর জন্য নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা। আগামী দিনে একসঙ্গে কাজ করার দিকে তাকিয়ে রয়েছি আমরা।

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু-ও টুইটে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদীকে। তিনি জানান, ভারত এবং ইজরায়েলের মধ্যে বন্ধুত্বের ধারাবাহিকতা বজায় থাকবে। উল্লেখ্য, প্রথম এনডিএ সরকারে একাধিক ইস্যুতে কূটনৈতিক সাফল্য এসেছে। গত চার বছর ধরে বিভিন্ন দেশ ঘুরে ভারতকে অন্য মাত্রায় পৌঁছনোর চেষ্টা করেছেন নরেন্দ্র মোদী। তবে, প্রধানমন্ত্রীর বিদেশভ্রমণ নিয়ে কটাক্ষও করতে দেখা যায় বিরোধীদের। বিদেশমন্ত্রীর থেকে মোদী বেশি বিদেশভ্রমণ করেছেন বলে কটাক্ষ তাঁদের।

আরও পড়ুন- ‘দেশের বিরোধীদের ফের শীর্ষাসন করিয়ে ছেড়েছেন মোদীজি’

খনও পর্যন্ত যা প্রবণতা, ৩৩৯টি আসনে এগিয়ে এনডিএ। কংগ্রেস ৯০ এবং অন্যান্যরা ১১৩টি আসনে এগিয়ে রয়েছে। বুথ ফেরত্ সমীক্ষার রেজাল্টকেও ছাপিয়ে যাচ্ছে বিজেপির ফল। বিজেপির জয়কে কার্যত মোদীর জয় হিসাবেই দেখছে গেরুয়া শিবির। মালেগাঁও মামলায় অভিযুক্ত প্রজ্ঞা সিং ঠাকুরের মতো হিন্দুত্ববাদী নেতাও ব্যাপক ভোটে এগিয়ে রয়েছেন। উত্তর প্রদেশে কংগ্রেস কার্যত ধূলিসাত্। সপা-বসপা জোটও প্রত্যাশামতো ফল পাইনি। রাজস্থান, বিহার, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রে গেরুয়া ঝড় লক্ষ্য করা যাচ্ছে।

জানা যাচ্ছে, খোদ রাহুল গান্ধীই অমেঠিতে পিছিয়ে পড়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। অন্য দিকে বিহারেও মহাজোট কার্যত ব্যর্থ। উল্লেখ্যজনকভাবে সিপিআই প্রার্থী কানহাইয়া কুমারকে নিয়ে জল্পনা তৈরি হয়েছিল, তিনিও বেশ কয়েক ক্রোশ পিছিয়ে। পশ্চিমবঙ্গেও বিজেপি ভাল ফল করতে চলেছে। এখনও পর্যন্ত কমপক্ষে ১৫টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি।

.