চতুর্থ দফায় জম্মু-কাশ্মীরে ভোট পড়ল ৪৯%, ঝাড়খণ্ডে ৬১%

জম্মু-কাশ্মীরে চতুর্থ দফায় ভোট পড়ল ৪৯ শতাংশ,  ঝাড়খণ্ডে ৬১ শতাংশ। তবে ঝাড়খণ্ডে পুরুষদের ছাপিয়ে গেলেন মহিলারা।

Updated By: Dec 14, 2014, 07:39 PM IST
চতুর্থ দফায় জম্মু-কাশ্মীরে ভোট পড়ল ৪৯%, ঝাড়খণ্ডে ৬১%

ওয়েব ডেস্ক: জম্মু-কাশ্মীরে চতুর্থ দফায় ভোট পড়ল ৪৯ শতাংশ,  ঝাড়খণ্ডে ৬১ শতাংশ। তবে ঝাড়খণ্ডে পুরুষদের ছাপিয়ে গেলেন মহিলারা।

ঝাড়খণ্ডে সারা রাজ্যের মোট ৮১টি বিধানসবার ১৫টিতে ভোটগ্রহণ ছিল আজ। মোট ৬১ শতাংশ ভোট পড়েছে। মোটের ওপর ভোটগ্রহণ ছিল শান্তিপূর্ণ। অন্যদিকে, জম্মু-কাশ্মীরে ভোটগ্রহণ মোটেও শান্তিপূর্ণ ছিল না। বুথে ঢুকে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিজেপি প্রার্থী শোপিয়ান জাভেদ আহমেদ কাদরি। এক নির্বাচনি আধিকারিককে চড় মেরে বিতর্কে জড়িয়েছেন অপর প্রার্থী হিনা ভট। এছাড়াও বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে।

ঝাড়খণ্ডে ভোটদানের হার যেখানে উল্লেখযোগ্য ভাবে বেশি ছিল, চনকয়ারি(৭১.২৮%), মধুপুর(৭০.২%)। মাওবাদী অধ্যুষিত এলাকায় ভোটদানের হার ছিল ৬০ শতাংশের কিছু বেশি। মহিলাদের মধ্যে ভোটদানের হার উল্লেখযোগ্য ভাবে বেশি লক্ষ্য করা গিয়েছে এ দিন। দুপুর ৩টে নাগাদ শেষ হয়ে যায় ১৩টি আসনের ভোটগ্রহণ। বোকারো ও ধানবাদে বিকেল ৫টা পর্যন্ত চলেছে ভোটগ্রহণ। মোট ৫৪৮২টি বুথের মধ্যে ২০০৭টি বুথকে স্পর্শকাতর ও ৭১৬টি বুথকে অতি স্পর্শকাতর ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। মোট ২১৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হল আজ।

 

.