জসবন্তকেই সমর্থনের আশ্বাস জেডিইউ, শিবসেনার

উপরাষ্ট্রপতি নির্বাচনে রণকৌশল ঠিক করতে আজ বৈঠকে বসেছিল এনডিএ। লালকৃষ্ণ আডবাণীর বাড়িতে এই বৈঠক হয়। বৈঠকে বিজেপি শীর্ষনেতারা ছাড়াও ছিলেন এনডিএ-র অন্য শরিকেরা। বৈঠক শেষে এনডিএর আহ্বায়ক শরদ যাদব বলেন, উপরাষ্ট্রপতি নির্বাচনে দলীয় প্রার্থী জসবন্ত সিংয়ের জয় নিশ্চিত করতে সবরকম চেষ্টা চালাবে এনডিএ।

Updated By: Jul 24, 2012, 01:43 PM IST

উপরাষ্ট্রপতি নির্বাচনে রণকৌশল ঠিক করতে আজ বৈঠকে বসেছিল এনডিএ। লালকৃষ্ণ আডবাণীর বাড়িতে এই বৈঠক হয়। বৈঠকে বিজেপি শীর্ষনেতারা ছাড়াও ছিলেন এনডিএ-র অন্য শরিকেরা। বৈঠক শেষে এনডিএর আহ্বায়ক শরদ যাদব বলেন, উপরাষ্ট্রপতি নির্বাচনে দলীয় প্রার্থী জসবন্ত সিংয়ের জয় নিশ্চিত করতে সবরকম চেষ্টা চালাবে এনডিএ। এ বিষয়ে বিজেপির দুই সাংসদ রাজীব প্রতাপ রুডি এবং শাহনাওয়াজ হুসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে।
এর আগে গত ১৬ জুলাই লালকৃষ্ণ আডবাণীর বাড়িতেই সর্বসম্মত ভাবে উপ-রাষ্ট্রপতি পদে ইউপিএ-র প্রার্থী হামিদ আনসারির বিরুদ্ধে রাজস্থানের বিজেপি নেতা তথা দার্জিলিংয়ের সাংসদ জসবন্ত সিংকে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল । রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-র দুই শরিক জনতা দল(ইউনাইটেড) ও শিবসেনা ইউপিএ প্রার্থী প্রণব মুখোপাধ্যায়কে সমর্থন করেছিল। কিন্তু ওই বৈঠকে উপ-রাষ্ট্রপতি পদে জসবন্ত সিংকেই সমর্থনের আশ্বাস দিয়েছে শিবসেনা ও জেডিইউ।
লালকৃষ্ণ আডবাণী জানিয়েছিলেন, উপ-রাষ্ট্রপতি পদে এনডিএ-র আহ্বায়ক শরদ যাদবের নামও প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তাতে সায় ছিল না অনেকের। তবে জসবন্ত সিংয়ের নাম নিয়ে এনডিএ শিবিরে কোনও মতবিরোধ নেই বলেই দাবি গান্ধীনগরের বিজেপি সাংসদের। আগামী মাসের ৭ তারিখ অনুষ্ঠিতব্য উপরাষ্ট্রপতি নির্বাচনে সংসদীয় পাটিগণিতের হিসেবে হামিদ আনসারির জয় নিশ্চিত বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

.