হেলিকপ্টার দুর্ঘটনায় আহত অর্জুন মুণ্ডা

বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী অর্জুন মুণ্ডা। বুধবার বেলা সাড়ে ১২টা নাগাদ রাঁচির বিরসা মুণ্ডা বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে তাঁর হেলিকপ্টার। হেলিকপ্টারে অর্জুন মুণ্ডা ছাড়াও ছিলেন তাঁর স্ত্রী মীরা মুণ্ডা-সহ আরও ৬ জন।

Updated: May 9, 2012, 01:43 PM IST

বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী অর্জুন মুণ্ডা। বুধবার বেলা সাড়ে ১২টা নাগাদ রাঁচির বিরসা মুণ্ডা বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে তাঁর হেলিকপ্টার। ৮ আসনের অগস্টা-ওয়েস্টল্যান্ড এ-ডব্লিউ ১০৯ হেলিকপ্টারটিতে অর্জুন মুণ্ডা ছাড়াও ছিলেন তাঁর স্ত্রী মীরা মুণ্ডা-সহ আরও ৬ জন।
ঝাড়খণ্ড পুলিস সূত্রে খবর, এদিন সকালে নিজের নির্বাচনী কেন্দ্র সরাইকেলা রাজখারসোঁয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন ৪৫ বছরের অর্জুন মুন্ডা। কিন্তু ওড়ার কিছুক্ষণ চপারে যান্ত্রিক গোলযোগের বিষয়টি চালকের নজরে আসায় দ্রুত রাঁচিতে ফেরেন তিনি। মাটির অন্তত ২০ ফুট উপর থেকে ক্র্যাশ ল্যান্ডিং করতে বাধ্য হন চালক। এর পরেই মুখ্যমন্ত্রী ও তাঁর স্ত্রী-সহ সবাইকেই স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিত্‍সার জন্য নিয়ে যাওয়া হয়েছে। অর্জুন মুণ্ডায় হাতে আঘাত লেগেছে। তবে মুখ্যমন্ত্রী ও তাঁর স্ত্রী, দুজনেই সুস্থ রয়েছেন। সকলকেই আইসিইউ-তে ভর্তি করা হয়েছে। চিকিত্‍সকরা জানিয়েছেন, অর্জুন মুণ্ডা ও তাঁর স্ত্রী ছাড়া বাকি হেলিকপ্টারটির পাইলট-সহ ৪ জনের অবস্থা সঙ্কটজনক হলেও স্থিতিশীল। এই ঘটনার পরই নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা বিমানবন্দর চত্বর। বাতিল করা হয় বেশ কয়েকটি উড়ান।