কর্ণাটকে খুন লেখক কালবর্গি, পরবর্তী টার্গেট কেএস ভগবান

উগ্র হিন্দুত্ববাদ বিরোধী লেখককে গুলি করে খুন করা হল কর্নাটকে। আজ সকালে খুন করা হয়েছে বিশিষ্ট কন্নড় সাহিত্যিক ও শিক্ষাবিদ MM কালবর্গিকে।  ধর্মীয় গোঁড়ামি ও কুসংস্কারের বিরুদ্ধে বারবার কলম ধরায় একাধিক হিন্দুত্ববাদী সংগঠনের নিশানায় ছিলেন তিনি। তাকে খুন করার পর এবার কেএস ভগবানের প্রাণনাশের হুমকি দিয়ে টুইট করেছেন ভুভিত শেট্টি নামের এক যুবক। 

Updated By: Sep 2, 2015, 09:47 AM IST
কর্ণাটকে খুন লেখক কালবর্গি, পরবর্তী টার্গেট কেএস ভগবান

ওয়েব ডেস্ক: উগ্র হিন্দুত্ববাদ বিরোধী লেখককে গুলি করে খুন করা হল কর্নাটকে। আজ সকালে খুন করা হয়েছে বিশিষ্ট কন্নড় সাহিত্যিক ও শিক্ষাবিদ MM কালবর্গিকে।  ধর্মীয় গোঁড়ামি ও কুসংস্কারের বিরুদ্ধে বারবার কলম ধরায় একাধিক হিন্দুত্ববাদী সংগঠনের নিশানায় ছিলেন তিনি। তাকে খুন করার পর এবার কেএস ভগবানের প্রাণনাশের হুমকি দিয়ে টুইট করেছেন ভুভিত শেট্টি নামের এক যুবক। 

 

তিনি হাম্পি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য। ধারওয়াড় শহরে অবসর জীবন কাটাচ্ছিলেন। রবিবার সকালে কল্যাণ নগরের বাড়িতে তাঁকে গুলি করে দুই দুষ্কৃতী। খুনের পিছনে কারা তা এখনও জানা যায়নি। তবে, ধর্মীয় গোঁড়ামি ও কুসংস্কারের বিরুদ্ধে বারবার কলম ধরায় একাধিক হিন্দুত্ববাদী সংগঠনের নিশানায় ছিলেন তিনি। তাঁকে হিন্দুত্ব বিরোধী বদনামও কুড়োতে হয়েছে। খুনের হুমকিও পেয়েছেন বহুবার। এবার অবশ্য আর হুমকি দেয়নি মৌলবাদীরা। গুলি করে চিরতরে থামিয়ে দেওয়া হল প্রতিবাদী কণ্ঠ। কালবর্গি হত্যায় বাংলাদেশের ব্লগার হত্যার ছায়া দেখছে মুক্তমনা সমাজ।

.