চুম্বন প্রতিযোগিতা সাঁওতাল সংস্কৃতির উপর ধাক্কা, বিজেপির কোপে ২ জেএমএম বিধায়ক

স্বামী-স্ত্রীর মধ্যে বেড়ে চলা দূরত্ব কমাতে অভিনব কায়দায় চুম্বন প্রতিযোগিতার আয়োজন করেছিলেন ঝাড়খন্ড মুক্তি মোর্চার বিধায়ক। তার জেরেই এবার বিজেপির তোপের মুখে পড়ল ঝাড়খন্ড মুক্তি মোর্চার ২ বিধায়ক। বিজেপির দাবি, ঝাড়খন্ড মুক্তি মোর্চার ওই ২ বিধায়ককে বিধানসভা থেকে বরখাস্ত করতে হবে।

Updated By: Dec 12, 2017, 02:29 PM IST
চুম্বন প্রতিযোগিতা সাঁওতাল সংস্কৃতির উপর ধাক্কা, বিজেপির কোপে ২ জেএমএম বিধায়ক

নিজস্ব প্রতিবেদন : স্বামী-স্ত্রীর মধ্যে বেড়ে চলা দূরত্ব কমাতে অভিনব কায়দায় চুম্বন প্রতিযোগিতার আয়োজন করেছিলেন ঝাড়খন্ড মুক্তি মোর্চার বিধায়ক। তার জেরেই এবার বিজেপির তোপের মুখে পড়ল ঝাড়খন্ড মুক্তি মোর্চার ২ বিধায়ক। বিজেপির দাবি, ঝাড়খন্ড মুক্তি মোর্চার ওই ২ বিধায়ককে বিধানসভা থেকে বরখাস্ত করতে হবে।

আরও পড়ুন : দূরত্ব কমাতে চুম্বন প্রতিযোগিতা, অভিনব উদ্যোগের ভিডিও ভাইরাল 

ঝাড়খন্ডের বিজেপি সভাপতি হেমলাল মুর্মুর অভিযোগ, পাকুরে প্রকাশ্যে চুম্বন প্রতিযোগিতার আয়োজন করে সাঁওতাল পরগনার সম্মানে আঘাত করেছেন ঝাড়খন্ড মুক্তি মোর্চার বিধায়ক। আর সেই কারণেই ওই ২ বিধায়ককে বিধানসভা থেকে বরখাস্ত করতে হবে বলে দাবি।

মুর্মুর আরও দাবি, প্রকাশ্যে চুম্বন প্রতিযোগিতার আয়োজন করে মহিলার আত্মসম্মানে আঘাত করেছেন সিমন মারান্ডি নামে ঝাড়খন্ড মুক্তি মোর্চার ওই বিধায়ক। ওই ‘অপরাধে’র জন্যই জেএমএম-এর ২ বিধায়ককে ক্ষমা চাইতে হবে বলেও দাবি করেছেন হেমলাল মুর্মু। সে রাজ্যের বিজেপির আরও এক নেতার দাবি, ওই ধরনের প্রতিযোগিতার আয়োজন করে যেভাবে সাঁওতাল সংস্কৃতি নিয়ে ‘মজা’ করেছেন জেএমএম বিধায়ক, তার জন্য ক্ষমা চাওয়া উচিত। যদিও জেএমএম-এর তরফে এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন : কাশ্মীরে তুষার ধস, নিখোঁজ ৩ জওয়ান 

'স্বামী-স্ত্রীর মধ্যে দূরত্ব কমাতে' সম্প্রতি অভিনব কায়দায় ‘চুম্বন প্রতিযোগিতার’ আয়োজন করেন ঝাড়খন্ড জনমুক্তি মোর্চার জনপ্রতিনিধি সিমন মারান্ডি। ঝাড়খন্ডের আদিবাসী অধ্যুষ্যিত পাকুর অঞ্চলে আয়োজন করা হয় ওই প্রতিযোগিতার। আর সেখানে অংশ গ্রহণ করেন ১৮ দম্পতি। ওই ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয় তোলপাড়।

.