Goa: তৃণমূলে লিয়েন্ডার, গোয়ায় নতুন সকালের খোঁজে মমতা

গোয়ার মাটিতে নিজেদের জমি শক্ত করে শাসকদল বিজেপিকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চাইছে তৃণমূল।

Updated By: Oct 29, 2021, 02:01 PM IST
Goa: তৃণমূলে লিয়েন্ডার, গোয়ায় নতুন সকালের খোঁজে মমতা

নিজস্ব প্রতিবেদন: বিশ্বখ্যাত টেনিস তারকা লিয়েন্ডার পেজ (Leander Paes) যোগ দিলেন তৃণমূলে (TMC)। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Momota Bandyopadhyay) হাত থেকে তৃণমূলের তৃণমূলের পতাকা তুলে নেন তিনি। 

গোয়ার (Goa) মাটিতে নিজেদের জমি শক্ত করে শাসকদল বিজেপিকে (BJP) কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চাইছে তৃণমূল। সেই লক্ষে তিনদিনের গোয়া সফরে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিন দিনের সফরে থাসা কর্মসুচী রয়েছে তাঁর। শুক্রবার সকালে দলে যোগ দেন নাফিসা আলি (Nafisa Ali) এবং মৃণালিনী দেশপ্রভু (Mrinalini Deshprabhu)। এরপরেই আবার চমক। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক সম্মেলনে দেখা যায় তেনিস তারকা লিয়েন্ডার পেজকে। সাংবাদিক সম্মেলনেই দলে যোগ দেন তিনি। 

আরও পড়ুন: Goa: তৃণমূলে যোগ নাফিসার, সৈকত শহরে শক্ত ভিতের খোঁজে তৃণমূল 

যোগদানের পরে লিয়েন্ডার বলেন তিনি যখন টেনিসের যাত্রা শুরু করেন সেই সময়ে মমতা বন্দ্যোপাধ্যায় ক্রীড়ামন্ত্রী ছিলেন এবং তাঁর টেনিসের যাত্রায় মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদান অনস্বীকার্য। টেনিস থেকে অবসর গ্রহনের পরে নতুন যাত্রায় তিনি আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে মানুষের কাজ করতে চান বলে জানিয়েছেন তিনি। লিয়েন্ডার আরও বলেন যে ক্রীড়ামন্ত্রী হিসেবে মমতা অনেক ভালো উদ্যোগ নিয়েছেন এবং তিনি রাজনীতিতে এসে মানুষের জন্য কাজ করতে চান এবং দিদি তাঁকে এই সুযোগ দেওয়ায় তিনি গর্বিত। 

 

"গোয়াঞ্চি নাভি সাকাল"-এর ডাক দিয়েছে তৃণমূল। সেই লক্ষ্যে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে গোয়াতে ফিশিং, পর্যটন, খনি সব রয়েছে কিন্তু এইসব কিছুর দিকে এখনও অবধি কোনও নজর দেওয়া হয়নি। তিনি মনে করেন যে গোয়ার কাছে সব আছে শুধুমাত্র ভালো পলিসি নেই। তাঁর মতে তৃণমূলের বিশ্বাসযোগ্যতাই তাদেরকে গোয়ার মানুষের কাছে গুরুত্বপূর্ণ করে তুলবে। ডবল ইঞ্জিন সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন যে দিল্লির দাদাগিরি আর চলবে না। গোয়াকে হাসতে হবে। যদিও গোয়াতে তৃণমূলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবে সেই বিষয়ে মুখ খুলতে চাননি তিনি। তিনি বলেন যে এখনও অনেকেই তৃণমূলে যোগদান করবেন এবং তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে কে হবেন মুখ্যমন্ত্রী। 

বিজেপির রাজনীতির বিরুদ্ধে সরাসরি আক্রমন করে তিনি বলেন দাঙ্গা বিজেপি করে। আমরা করতে দিইনা। গোয়াতে সংস্কৃতিবান মানুষ থাকেন এবং বিজেপির কোনও সংস্কৃতি নেই। গোয়াতে পরিবর্তন সম্ভব বলেই সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন তিনি। সেই বিষয়ে তিনি বলেন যে বাংলার সঙ্গে অনেক মিল আছে গোয়ার এবং পরিবর্তনের ব্যাপারে আশাবাদী বলেই তিনি গোয়াতে এসেছেন।          

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.