কংগ্রেসের ‘গিফট’ ফেরালেন মায়া, নিজেদের ক্ষমতাতেই লড়ার বার্তা বহেনজির

মায়াবতী টুইট করেন, পরিকল্পিতভাবে গুজব রটাবেন না

Updated By: Mar 18, 2019, 01:27 PM IST
কংগ্রেসের ‘গিফট’ ফেরালেন মায়া, নিজেদের ক্ষমতাতেই লড়ার বার্তা বহেনজির

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের মুখে কংগ্রেসের ওপরে বেজায় চটলেন বহেনজি।

রবিবার কংগ্রেস নেতা রাজ বব্বর ঘোষণা করেন, উত্তরপ্রদেশে ৭ আসনে বসপা ও সপা-র বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস। ওই আসনগুলি হল অখিলেশ, মায়াবতী ও তাঁদের ঘনিষ্ঠদের। ওই ঘোষণার পর সোমবার এনিয়ে পাল্টা কংগ্রেসকে নিশানা করলেন মায়াবতী।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে PhD করলেন মেহুল চোকসি

সোমবার কংগ্রেসকে লক্ষ্য করে মায়াবতী টুইট করেন, পরিকল্পিতভাবে গুজব রটাবেন না। রাজ্যের ৮০ আসনের কোথাও কংগ্রেসের সঙ্গে কোনও জোট হয়নি। নিজেদের শক্তিতেই রাজ্যে বিজেপির বিরুদ্ধে লড়বে সপা-সপা-আরএলডি জোট। আমাদের ৭ আসন দেওয়ার কোনও প্রয়োজন নেই। এনিয়ে কংগ্রেসের সঙ্গে কোনও কথাও হয়নি।

সম্প্রতি উত্তরপ্রদেশের সপা-বসপা জোট ঘোষণা করে আমেঠি ও রায়বেরিলিতে কোনও প্রার্থী দেওয়া হবে না। এরপরেই কংগ্রেসের পক্ষ থেকে ঘোষণা করা হয় অখিলেশ-মায়াবতী ও তাদের ঘনিষ্ঠদের ৭ আসনে প্রার্থী দেওয়া হবে না। মায়াবতীর দাবি এত সমর্থকদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হবে। মনে হবে তলে তলে কংগ্রেসের সঙ্গে জোট করেছে সপা-বসপা। তার প্রভাব পড়বে ভোটে।

আরও পড়ুন-'শত্রু শিবির দুর্বল হলে বাড়তি সুবিধা', বাম-কংগ্রেস জোট না হওয়ায় প্রতিক্রিয়া সুব্রতর

উল্লেখ্য, গো বলয়ের ৩ রাজ্যে ক্ষমতা ফিরে পাওয়ার পর এখনও আত্মবিশ্বাস অনেকটাই ফিরে পেয়েছে কংগ্রেস। ফলে উত্তরপ্রদেশে বিজেপিকে বড় ধাক্কা দেওয়ার সুযোগ থাকলেও সপা-বসপার সঙ্গে কোনও সমঝোতায় যায়নি কংগ্রেস। বরং জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও প্রিয়ঙ্কা গান্ধীকে মাঠে নামিয়ে পালে হাওয়া টানার চেষ্টা করছেন রাহুল।

 

.