নির্বাচন বিধি ভেঙে ‘মিশন শক্তি’-র সাফল্য ঘোষণা করেছেন মোদী! আজ সিদ্ধান্ত কমিশনের

এনিয়ে কমিশনের কাছে প্রথম অভিযোগ করে সিপিএম। তাদের অভিযোগ প্রধানমন্ত্রী নিজে প্রার্থী হয়ে নির্বাচন ঘোষণার পর কীভাবে এমন ঘোষণা করতে পারেন

Updated By: Mar 29, 2019, 08:58 AM IST
নির্বাচন বিধি ভেঙে ‘মিশন শক্তি’-র সাফল্য ঘোষণা করেছেন মোদী! আজ সিদ্ধান্ত কমিশনের

নিজস্ব প্রতিবেদন: আজ শুক্রবার গুরুত্বপূর্ণ ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। বুধবার আচমকাই মিশন শক্তির সাফল্যের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘোষণা নির্বাচনে আদর্শ আচরণ বিধি ভেঙেছে কিনা তা নিয়ে আজ সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশনের একটি কমিটি।

আরও পড়ুন-'কৃষক বন্ধু' নিয়ে রাজ্য সরকারের ব্যাখ্যা তলব কমিশনের

ক্ষেপণাস্ত্রের সাহায্যে ভারত এখন মহাকাশে কোনও উপগ্রহকে ধ্বংস করে দিতে পারে। বুধবার দেশের মানুষের জন্য এই ঘোষণা করেন মোদী। এর পরই সক্রিয় হয়ে ওঠে বিরোধীরা। তাদের অভিযোগ, ওই ঘোষণা করে নির্বাচনে আদর্শ আচরণ বিধি ভেঙেছেন মোদী। এনিয়ে তারা কমিশনে দরবার করে।

বিষয়টি নিয় বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এক মুখপাত্র জানান, ‘জাতির উদ্দেশ্য প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণটি নির্বাচন কমিশনের নজরে আনা হয়েছে। এতে আদর্শ আচরণ বিধি ভঙ্গ হয়েছে কিনা তা বিবেচনা করে দেখার জন্য একটি কমিটি গঠন করেছে কমিশন।’

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর আশ্বাসে সাময়িকভাবে অনশন প্রত্যাহার SSC আন্দোলনকারীদের

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ওই কমিটিতে রয়েছেন উপ মুখ্য নির্বাচন কমিশনার সন্দীপ সাক্সেনা। এনিয়ে কমিশনের কাছে প্রথম অভিযোগ করে সিপিএম। তাদের অভিযোগ প্রধানমন্ত্রী নিজে প্রার্থী হয়ে নির্বাচন ঘোষণার পর কীভাবে এমন ঘোষণা করতে পারেন। তৃণমূল কংগ্রেসও বলেছিল বিষয়টি তারা কমিশনে জানাবে।

.