বিহারে কোন কেন্দ্র কে লড়বে, ঘোষণা বিজেপি-জেডিইউ-এলজেপির

বিহারের মোট ৪০ আসনে ভোট নেওয়া হবে মোট ৭ দফায়। প্রথম দফা ১১ এপ্রিল

Updated By: Mar 17, 2019, 04:54 PM IST
বিহারে কোন কেন্দ্র কে লড়বে, ঘোষণা বিজেপি-জেডিইউ-এলজেপির

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে বিহারে কে কোন আসনে লড়াই করবে তা ঠিক করে ফেলল জেডিইউ, এলজেপি ও বিজেপি।

আরও পড়ুন-'কৃষক বন্ধু'র টাকা বিতরণের জন্য নির্বাচন কমিশনের অনুমতি চাইল রাজ্য

রবিবার পটনায় এক যৌথ সাংবাদিক সম্মেলনে আসন সমঝোতার কথা ঘোষণা করল এনডিএর এই তিন শরিক। আসন ভাগাভাগি নিয়ে বেশ কিছুদিন ধরেই বিজেপির সঙ্গে দরকষাকষি চলছিল জেডিইউ-র। এদিন একই মঞ্চে বসে তা ঘোষণা করেন জেডিইউ সভাপতি বশিষ্ঠ নারায়ণ সিং, লোক জনশক্তি পার্টির সভাপতি পশুপতি কুমার পরশ ও বিজেপি সভাপিত নিত্যানন্দ রাই।

সমঝোতা অনুযায়ী বিজেপি লডাই করবে মোট ১৭ লোকসভা আসনে। সাংবাদিক সম্মেলনে এদিন জেডিইউ সভাপতি জানান, বিজেপি লড়াই করবে দ্বারভাঙা, মুজাফফরপুর, বেগুসরাই, পাটনা সাহিব, পাটলিপুত্র, মধুবনি, আরারিয়া, পূর্ব চম্পারণ, পশ্চিম চম্পারণ, সাসারাম, সারান, আরা, বক্সার, অরঙ্গাবাদ, শেহোর, উজিরপুর ও মহারাজগঞ্জে।

আরও পড়ুন-'গরমে কষ্ট নেই'... ভোটপ্রচারে শুধু একটাই আবদার মিমির!

অন্যদিকে, জনতা দল ইউনাইটেডও লড়বে রাজ্যের ১৭ আসন থেকে। এগুলি হল বাল্মীকি নগর, সীতামারি, ঝাঁঝরপুর, সিওয়ান, ভাগলপুর, কিষাণগঞ্জ, সুপৌল, কাটিহার, মুঙ্গের, নওয়াদা, জেহনাবাদ, নালন্দা, গোপালগঞ্জ, মাধেপুরা, বাঁকা, গয়া, কারাকাট-জেহনাবাদ আসন থেকে। জানিয়েছেন, জেডিইউ সভাপতি বশিষ্ঠ নারায়ণ সিং। তিনি আরও জানান লোক জনশক্তি পার্টি লড়াই করবে হাজিপুর, বৈশালী, সমস্তিপুর, জামুই, খাগড়িয়া, নওয়াদা আসন থেকে।

বিহারের মোট ৪০ আসেন ভোট নেওয়া হবে মোট ৭ দফায়। প্রথম দফা ১১ এপ্রিল। এরপর ভোট নেওয়া হবে ১৮, ২৩, ২৯ এপ্রিল ও ৬, ১২ ও ১৯ মে।

.