LPG Price | Narendra Modi: একধাক্কায় ১০০ টাকা কমল গ্যাসের দাম, নির্বাচনের প্রাক্কালে 'নারী দিবসের উপহার' মোদীর!

তিনি বলেন, ‘রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে, আমরা পরিবারের মঙ্গলকে সাহায্য করা এবং একটি স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্য রাখি’। গত বছরের অক্টোবরে, সরকার প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারে প্রতি বছরে ১২টি রিফিলের জন্য ভর্তুকি ২০০ টাকা থেকে বাড়িয়ে প্রতি সিলিন্ডারে ৩০০ টাকা করেছে। 

Updated By: Mar 8, 2024, 09:41 AM IST
LPG Price | Narendra Modi: একধাক্কায় ১০০ টাকা কমল গ্যাসের দাম, নির্বাচনের প্রাক্কালে 'নারী দিবসের উপহার' মোদীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানোর কথা ঘোষণা করেছেন। ট্যুইটারে প্রধানমন্ত্রী মোদী এই ঘোষণা করেন।

তাঁর পোস্টে লেখা হয়েছে, ‘আজ, নারী দিবসে, আমাদের সরকার এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এটি সারা দেশে লক্ষ লক্ষ পরিবারের আর্থিক বোঝাকে উল্লেখযোগ্যভাবে লাঘব করবে, বিশেষ করে আমাদের নারী শক্তিকে উপকৃত করবে’।

আরও পড়ুন: Lok Sabha Election 2024 | Rahul Gandhi: চূড়ান্ত কংগ্রেসের প্রথম দফার প্রার্থী তালিকা, ওয়ানাড়েই প্রার্থী রাহুল!

 

তিনি বলেন, ‘রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে, আমরা পরিবারের মঙ্গলকে সাহায্য করা এবং একটি স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্য রাখি’।

পোস্টে আরও লেখা হয়েছে, “এটি নারীর ক্ষমতায়ন এবং তাদের জন্য 'জীবনের সহজতা' নিশ্চিত করার জন্য আমাদের প্রতিশ্রুতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।"

এদিকে, সরকার বৃহস্পতিবার ১ এপ্রিল থেকে শুরু হওয়া নতুন অর্থবছরের জন্য উজ্জ্বলা যোজনার অধীনে দরিদ্র মহিলাদের জন্য LPG সিলিন্ডার প্রতি ৩০০ টাকা ভর্তুকি বাড়ানোর কথা ঘোষণা করেছে।

গত বছরের অক্টোবরে, সরকার প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারে প্রতি বছরে ১২টি রিফিলের জন্য ভর্তুকি ২০০ টাকা থেকে বাড়িয়ে প্রতি সিলিন্ডারে ৩০০ টাকা করেছে। সিলিন্ডার প্রতি ৩০০ টাকা ভর্তুকি ছিল চলতি অর্থবছরের জন্য, যা ৩১ মার্চ শেষ হবে।

আরও পড়ুন: Uttar Pradesh: দাদার বিয়েতে নাচতে নাচতেই মৃত্যু ১৫ বছরের যুবকের!

 

X-এর অন্য একটি পোস্টে, প্রধানমন্ত্রী মোদী আন্তর্জাতিক নারী দিবসে মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা আমাদের নারী শক্তির শক্তি, সাহস এবং স্থিতিস্থাপকতাকে অভিনন্দন জানাই এবং বিভিন্ন ক্ষেত্রে তাদের কৃতিত্বের প্রশংসা করি। আমাদের সরকার শিক্ষা, উদ্যোক্তা, কৃষি, প্রযুক্তি এবং আরও অনেক কিছু উদ্যোগের মাধ্যমে নারীর ক্ষমতায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ’।

মোদী আরও বলেন, এতে গত দশকে সরকারের সাফল্যেও প্রতিফলিত হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.