ভোট না দিলে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা নেই, ভোটারদের হুমকি বিজেপির মন্ত্রীর

মধ্যপ্রদেশের উপনির্বাচনের প্রচারে ভোটারদের রীতিমত শাসানি বিজেপি বিধায়ক তথা রাজ্যের মন্ত্রীর। 

Updated By: Feb 18, 2018, 12:59 PM IST
ভোট না দিলে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা নেই, ভোটারদের হুমকি বিজেপির মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: বিজেপিকে ভোট না দিলে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা মিলবে না, ভোটারদের হুমকি দিলেন মধ্যপ্রদেশের মন্ত্রী। প্রকাশ্য সভাতেই শিবপুরির বিধায়ক তথা শিবরাজ মন্ত্রিসভার সদস্য যশোধরা রাজে সিন্ধিয়ার হুঁশিয়ারি, "পদ্মকে জেতাননি, তাই প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধা পাননি"। 

এদিন ঠিক কী বলেছেন বিজেপি বিধায়ক? কোলারস উপনির্বাচনের প্রচারে মধ্যপ্রদেশের বাণিজ্য, শিল্প ও কর্মসংস্থান মন্ত্রী যশোধরা রাজে সিন্ধিয়া বলেন, ''কেন আপনারা বিনামূল্যে রান্নার গ্যাস পাননি? এটা বিজেপির প্রকল্প। আপনারা হাত চিহ্নে ভোট দিলে প্রকল্পের সুবিধা পাবেন না। বিজেপিকে জেতালেই এই প্রকল্পের উপভোক্তা হতে পারবেন।'' তিনি আরও বলেন, ''আপনাদের এমন দলকে ভোট দেওয়া উচিত, যাতে আপনাদের ঘর পর্যন্ত প্রকল্প পৌঁছয়।''         

যশোরাধা রাজে সিন্ধিয়ার এই ভিডিওটি সামাজিক মাধ্যমে তুলে দিয়েছেন মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি অরুণ যাদব। তাঁর দাবি, নির্বাচনী আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন বিজেপি বিধায়ক। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। 

আরও পড়ুন- মহাভারত উপহার দিয়ে মোদীর মন জিতলেন রৌহানি  

২০১৬ সালে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রকল্পে গরিব মহিলাদের বিনামূল্যে রান্নার গ্যাসের সংযোগ দেওয়া হয়। ইতিমধ্যে এই প্রকল্পকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। 

চলতিবছরের শেষের দিকে মধ্যপ্রদেশে বিধানসভার ভোট। তার আগে সেমিফাইনাল ধরা হচ্ছে মুঙ্গাওলি ও কোলারস কেন্দ্রের উপনির্বাচনকে। এখানে কংগ্রেসের দুই বিধায়কের মৃত্যুর পর উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আরে সেখানে প্রচারে গিয়ে রাজ্যমন্ত্রীসভার সদস্যের এমন মন্তব্যে রীতিমত বেকায়দায় পদ্ম শিবির। 

আরও পড়ুন- রাষ্ট্রসঙ্ঘে ভারতের ভেটো অধিকার পাওয়া উচিত, জোর সওয়াল রৌহানির

.