Maharashtra Political Crisis Live Update: বিদ্রোহী বিধায়করা চাইলে মহা বিকাশ আগাড়ি থেকে বেরতে প্রস্তুত শিবসেনা: সঞ্জয় রাউত

শিবসেনা নেতা একনাথ শিন্ডের বিদ্রোহের ফলে মহারাষ্ট্রে শুরু হয়েছে রাজনৈতিক সঙ্কট। এরই মাঝে ঠাকরে দক্ষিণ মুম্বাইয়ে তার সরকারি বাসভবন 'বর্ষা' থেকে, শহরতলির বান্দ্রায় তার পারিবারিক বাড়ি 'মাতোশ্রী'-তে চলে আসেন বুধবার রাতে। 

Updated By: Jun 23, 2022, 04:03 PM IST
Maharashtra Political Crisis Live Update: বিদ্রোহী বিধায়করা চাইলে মহা বিকাশ আগাড়ি থেকে বেরতে প্রস্তুত শিবসেনা: সঞ্জয় রাউত

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের আরও তিনজন বিধায়ক বৃহস্পতিবার অসমের গুয়াহাটিতে বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে এবং অন্যান্য বিধায়কদের সঙ্গে যোগ দিয়েছেন। চারজন বিধায়ক, চন্দ্রকান্ত পাতিল, যোগেশ কদম, মঞ্জুলা গাভিট এবং গুলাবরাও পাতিল গুয়াহাটির রেডিসন ব্লু হোটেলে পৌঁছানোর কয়েক ঘন্টা পরে এই ঘটনা ঘটে। এই হোটেলেই রয়েছেন শিন্ডে এবং অন্যান্য নেতারা।

অন্যদিকে, দিল্লি বিজেপির মুখপাত্র তাজিন্দর পাল সিং বাগ্গা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। মুম্বইয়ের সরকারী বাসভবন থেকে তাঁর ব্যক্তিগত বাড়িতে যাওয়ার সময় সমর্থকদের সঙ্গে দেখা করে কোভিড -১৯ প্রোটোকল লঙ্ঘনের অভিযোগে করেছেন বাগ্গা।

শিবসেনা নেতা একনাথ শিন্ডের বিদ্রোহের ফলে মহারাষ্ট্রে শুরু হয়েছে রাজনৈতিক সঙ্কট। এরই মাঝে ঠাকরে দক্ষিণ মুম্বাইয়ে তার সরকারি বাসভবন 'বর্ষা' থেকে, শহরতলির বান্দ্রায় তার পারিবারিক বাড়ি 'মাতোশ্রী'-তে চলে আসেন বুধবার রাতে। এর আগেই তিনি পদত্যাগ করার প্রস্তাবও দেন। বাড়ি ফেরার সময় দলীয় কর্মীদের স্লোগান দিতে এবং মুখ্যমন্ত্রীর গাড়ির উপর ফুল ছুঁড়তেও দেখা যায়।

3.45pm: বিদ্রোহী বিধায়করা যাঁরা গুয়াহাটিতে একনাথ শিন্ডের সঙ্গে রয়েছেন, তাঁরা যদি চান, তাহলে 'মহা বিকাশ আগাড়ি'র সঙ্গে গাঁটছড়া ছিন্ন করতে প্রস্তুত শিবসেনা। বড় ঘোষণা শিবসেনা নেতা সঞ্জয় রাউতের।

2.55pm: গুয়াহাটি থেকে ২১ জন বিধায়ক আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাঁরা আমাদের সঙ্গেই থাকবেন। মুম্বই ফিরে তাঁরা উদ্ধব ঠাকরের নেতৃত্বে শিবসেনা শিবিরেই থাকবেন। জানালেন সঞ্জয় রাউত। 

2.20pm: মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ক্যাবিনেট বৈঠকে উপস্থিত মাত্রও ১৩ জন শিবসেনা বিধায়ক। 

12.03pm: 

 

12.02pm: শিবসেনা নেতা সঞ্জয় রাউত বৃহস্পতিবার বলেছেন যে তার দলের বিধায়করা তাদের নেতা এবং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দৃঢ় এবং ঐক্যবদ্ধভাবে বিধানসভায় ফ্লোর টেস্টের জন্য প্রস্তুত।

10am: আইন শৃঙ্খলা বজায় রাখতে সিআরপিএফ ডাকল মুম্বই পুলিস। সতর্ক করা হল সব থানাকে। 

9.47am: উদ্ধব ঠাকরের আবেদনের পরেও দলের আরও চার জন বিধায়ক গুয়াহাটিতে বিদ্রোহী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করেছেন।

আরও পড়ুন: Maharashtra Political Crisis: শিবসেনার রক্তচাপ বাড়িয়ে গুয়াহাটি পৌঁছালেন আরও ৪ বিধায়ক

9.45am: নেতৃত্বের প্রতি আনুগত্য এবং দলের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ কর্মীদের দল হওয়া সত্ত্বেও, বার বার বিদ্রোহের ফলে দুর্বল হয়েছে শিবসেনা। একনাথ শিন্ডে এই তালিকায় যোগদেওয়া সর্বশেষ নেতা। মোট চারবার শিবসেনায় বিদ্রোহ দেখে গিয়েছে। এর মধ্যে তিনটি ঘটনা দলের প্রতিষ্ঠাতা বাল ঠাকরে থাকাকালীন ঘটে।

9.40am: রাজ্যের বর্তমান রাজনৈতিক সংকটের মধ্যে পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিজেপি তার সমস্ত বিধায়কদের একটি বৈঠক করবে বলেও মনে করা হচ্ছে।

9.35am: প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের নেতৃত্বে, বিজেপি বৃহস্পতিবার রাজ্যে সরকার গঠনের দাবি জানাতে পারে। ফড়নবিশ বৃহস্পতিবার রাজ্যের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করতে পারেন। রাজ্যপালকে দলীয় বিধায়কদের তালিকা সহ নির্দল এবং অ-বিজেপি বিধায়কদের সমর্থনের সম্ভাব্য আশ্বাসের কথাও জানাতে পারেন।

9.30am: দিল্লি বিজেপির মুখপাত্র তাজিন্দর পাল সিং বাগ্গা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। মুম্বইয়ের সরকারী বাসভবন থেকে তাঁর ব্যক্তিগত বাড়িতে যাওয়ার সময় সমর্থকদের সঙ্গে দেখা করে কোভিড -১৯ প্রোটোকল লঙ্ঘনের অভিযোগে করেছেন বাগ্গা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.