Maharashtra Political Crisis: সুরাটের হোটেল ছেড়ে অসমে, ৪০ বিধায়কের সমর্থনের দাবি একনাথ শিন্ডের

বিধান পরিষদ নির্বাচনের কয়েক ঘন্টা পরেই মহারাষ্ট্রের মন্ত্রী এবং কিছু বিধায়ক সোমবার গভীর রাতে সুরাটের হোটেলে পৌঁছান। বিধান পরিষদ  নির্বাচনে বিজেপির পর্যাপ্ত সংখ্যায় বিধায়ক না থাকা সত্ত্বেও পঞ্চম আসনে জয়লাভ করেছে। 

Updated By: Jun 22, 2022, 08:07 AM IST
Maharashtra Political Crisis: সুরাটের হোটেল ছেড়ে অসমে, ৪০ বিধায়কের সমর্থনের দাবি একনাথ শিন্ডের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বুধবার মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী একনাথ শিন্ডে এবং শিবসেনার ৪০ জন বিদ্রোহী বিধায়কে গুজরাটের সুরাটের হোটেল থেকে অসমের গুয়াহাটিতে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে প্রায় সাত জন নির্দল বিধায়ক, যারা সুরাটের লে মেরিডিয়ান হোটেলে ছিলেন, তারাও শিন্ডের সঙ্গে গুয়াহাটিতে এসেছেন।

বুধবার ভোররাতে এই বিধায়কদেরকে একটি বাসে করে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই তাদেরকে বিজেপি-শাসিত রাজ্য অসমে নিয়ে যাওয়া হয়।

একনাথ শিন্ডে সুরাট বিমানবন্দরে বলেন, "আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছেড়ে যাইনি এবং ছাড়বও না। আমরা বালাসাহেবের হিন্দুত্বকে অনুসরণ করে চলেছি এবং একে আরও এগিয়ে নিয়ে যাব।"

 

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পাঠানো শিবসেনা নেতা মিলিন্দ নার্ভেকর এবং রবীন্দ্র ফাটক হোটেলে বিদ্রোহীদের সাথে আলোচনা করার কয়েক ঘন্টার মধ্যেই তাদেরকে অসমে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: Presidential Election 2022: নাম ঘোষণার পরেই দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর

মহারাষ্ট্রে মহা বিকাশ আগাড়ি সরকার গঠনের জন্য কংগ্রেস এবং এনসিপির সঙ্গে হাত মেলানোয় শিবসেনাকে মঙ্গলবার আক্রমণ করেন শিন্ডে।

বিধান পরিষদ নির্বাচনের কয়েক ঘন্টা পরেই মহারাষ্ট্রের মন্ত্রী এবং কিছু বিধায়ক সোমবার গভীর রাতে সুরাটের হোটেলে পৌঁছান। বিধান পরিষদ  নির্বাচনে বিজেপির পর্যাপ্ত সংখ্যায় বিধায়ক না থাকা সত্ত্বেও পঞ্চম আসনে জয়লাভ করেছে। মনে করা হচ্ছে ক্ষমতাসীন ব্লকের সন্দেহভাজন ক্রস ভোটিং এবং নির্দল বিধায়কদের সমর্থনেই তাদের পঞ্চম প্রার্থী জয়লাভ করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.