Maharashtra Political Crisis Live Update: করোনা নেগেটিভ উদ্ধব; বিকেলে জরুরি ক্যাবিনেট বৈঠক মহারাষ্ট্রে, আজই ইস্তফা মুখ্যমন্ত্রীর?

নিজের টুইটার বায়ো থেকে মন্ত্রিত্বের কথা সরিয়ে দিলেন রাজ্যের পরিবেশ মন্ত্রী উদ্ধ্বব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে।

Updated By: Jun 22, 2022, 06:53 PM IST
Maharashtra Political Crisis Live Update: করোনা নেগেটিভ উদ্ধব; বিকেলে জরুরি ক্যাবিনেট বৈঠক মহারাষ্ট্রে, আজই ইস্তফা মুখ্যমন্ত্রীর?

নিজস্ব প্রতিবেদনঃ মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতার মধ্যেই ক্যাবিনেট বৈঠক শুরু হয়েছে মুম্বইয়ে। কোভিড আক্রান্ত হওয়ায় ভার্চুয়ালই এই বৈঠকে যোগ দিয়েছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে একই সময়ে হঠাৎই নিজের টুইটার বায়ো থেকে মন্ত্রিত্বের কথা সরিয়ে দিলেন রাজ্যের পরিবেশ মন্ত্রী উদ্ধ্বব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে। মনে করা হচ্ছে আজই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন মুখ্যমন্ত্রী। একই সুর শোনা যায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের গলায়। সেনার তরফে বিধায়কদের চিঠি দিয়ে জানানো হয়েছে তাঁরা যদি বিকেলের মধ্যে মুম্বইয়ে হাজির না হন তাহলে তাদের সদস্যপদ বাতিল করা হবে।

6.53 pm: এটা শিবসেনার অভ্যন্তরীণ বিষয়। বিধায়ক কেনার খেলায় নেমেছে বিজেপি। এই ধাক্কা সামলে নেবে শিবসেনা। বললেন, কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল।

6.50pm: উদ্ধব ঠাকরের বাসভবনে এলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার, সুপ্রিয়া সুলে ও জিতেন্দ্র অওধ।

6.46 pm:  উদ্ধব ঠাকরে বলেন, ইস্তফাপত্র তৈরি রেখেছি, বিধায়করা চাইলেই মুখ্যমন্ত্রীর পদে ইস্তফা দিয়ে দেব। একজন সামনে এসে অন্তত বলুক, তোমাকে চাই না। মুখ্যমন্ত্রী হওয়ার অভিজ্ঞতা আমার ছিল না। কিন্তু মুখ্যমন্ত্রী হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি। শিবসেনা প্রধান হিসেবেও দায়িত্ব সামাল দিয়েছি। গত বিধানসভা ভোটের পর শরদ পাওয়ার আমাকে ২ মিনিটের জন্য আমাকে ডেকে বলেছিলেন, আপনাকে মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিতে হবে। আমি বলেছিলাম, কাউন্সিলরও কখনও হইনি। কীভাবে মুখ্যমন্ত্রী হব। কিন্তু সেই সময় শরদ পাওয়ার ও সোনিয়া গান্ধীর সমর্থন ছিল। মুখ্যমন্ত্রী হয়েছিলাম। কিন্তু এখন আমি স্তম্ভিত।

4.56 pm: রাজ্য সরকারের সঙ্কট নিয়ে বিকেল ৫টায় ফেসবুক লাইভ করবেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বাতিল করলেন বিধায়কদের নিয়ে বৈঠক।

4.40 pm: একনাথ শিন্ডের হাতে ৩৪ বিধায়ক। দল ভাঙতে চাই আর ৭ বিধায়কের সমর্থন। আজ ওই ৩৪ শিবসেনা বিধায়ক রাজ্যপালের কাছে চিঠি লিখে জানিয়েছেন তারা একনাথ শিন্ডের পাশেই রয়েছেন। তিনিই থাকবেন পরিষদীয় দলের প্রধান। 

4.07 pm: আরটিপিসিআর টেস্টে করোনা নেগেটিভ উদ্ধব ঠাকরে।

4.03 pm: বুধবার বিকেল ৫টায় দলের বৈঠকে সব বিধায়ককে হাজির থাকতে নির্দেশ দিলেন শিব সেনার চিফ হুইপ সুনীল প্রভু। তিনি জনিয়ে দিয়েছেন কেউ যদি দলের বৈঠকে হাজির না হয় তাহলে তিনি দল ছেড়েছেন বলে ধরে নেওয়া হবে।  একইসঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল।

3.09 pm: আমাকে কিডন্যাপ করা হয়েছিল। বিদ্রোহী শিবির থেকে ফিরে চাঞ্চল্যকর দাবি শিবসেনা নেতা নিতিন দেশমুখের।

3.06 pm : বেড়ানোর জন্য কাজিরাঙ্গা বেশ ভালো জায়গা। একনাথ শিন্ডে সহ একাধিক বিধায়কের অসম যাওয়া প্রসঙ্গে কটাক্ষ শিবসেনা নেতা সঞ্জয় রাউতের।

3.03 pm: তাঁর সঙ্গে ৪৬ বিধায়ক রয়েছেন, দাবি বিদ্রোহী একনাথ শিন্ডের।

2.20pm: করোনা আক্রান্ত রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। 

2.18pm: সব সদস্যকে বিকেল ৫টার মধ্যে দেকে পাঠালো শিবসেনা। অন্যথায় সদস্যপদ বাতিলের হুমকি। 

আরও পড়ুন: Maharashtra Political Crisis: মহারাষ্ট্রের ঘোর সঙ্কটের মধ্যেই করোনা পজিটিভ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

2.17pm: নিজের টুইটার বায়ো থেকে মন্ত্রিত্বের কথা সরালেন আদিত্য ঠাকরে। 

2.16pm: করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী  

2.15pm: টুইট করে বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত দিলেন সঞ্জয় রাউত।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.