Mamata Banerjee: ব্যর্থ কংগ্রেস, বিজেপিকে পরাজিত করার দায়িত্ব এখন তৃণমূলেরই, জানালেন মমতা

তৃণমূলের মুখপত্রের নিবন্ধে কংগ্রেস নিয়ে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Oct 7, 2021, 11:29 AM IST
Mamata Banerjee: ব্যর্থ কংগ্রেস, বিজেপিকে পরাজিত করার দায়িত্ব এখন তৃণমূলেরই, জানালেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিজেপিকে রুখতে ব্যর্থ কংগ্রেস। জাগো বাংলার শারদ সংখ্যাতেও কংগ্রেস নিয়ে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রকাশিত তৃণমূলের মুখপত্রের নিবন্ধে তৃণমূল সুপ্রিমো মনে করিয়ে দিলেন ঘাসফুলের মডেলকেই এগিয়ে রাখছে দেশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে বিজেপিকে পরাজিত করার দায়িত্ব এখন তার দলের উপর, কারণ কংগ্রেস গেরুয়া পার্টির বিরুদ্ধে লড়াই করতে ব্যর্থ হয়েছে।

মমতার দাবি, "ফ্যাসিবাদী" পদ্মশিবিরকে উৎখাত করে একটি নতুন ভারত গঠনের ভার জনগণ তৃণমূল কংগ্রেসের উপর চাপিয়ে দিয়েছে। এই বছরের গোড়ার দিকে বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে জয়লাভের পর টিএমসি সারা দেশের মানুষের আস্থা অর্জন করেছে। মমতা "জাগো বাংলা"-র পুজো সংস্করণে "দিল্লির ডাক (দিল্লির কল)" শীর্ষক একটি নিবন্ধে দৃঢ়ভাবে একথা বলেছেন।

আরও পড়ুন, Petrol Disel price: পুজোর আগে বেলাগাম জ্বালানির দাম, পর পর তিনদিন রেকর্ড দাম বৃদ্ধি

মমতা লিখেছেন, "বিজেপি বিধানসভা নির্বাচনের পরাজয় হজম করতে ব্যর্থ হয়েছে এবং প্রতিহিংসার রাজনীতি করছে। এই মুহূর্তে টিএমসির সামনে নতুন চ্যালেঞ্জ  - দিল্লি। এ দেশের মানুষ জনবিরোধী নীতি থেকে মুক্তি চায় এবং রাজনীতি এবং ফ্যাসিবাদী শক্তির পরাজয় চায়। " 

তিনি আরও বলেন, "দেশের মানুষ এখন তৃণমূলকে ঘিরে নতুন ভারতের স্বপ্ন দেখছে। বাংলার সীমানা অতিক্রম করে ঘাসফুল বিভিন্ন রাজ্য থেকে ডাক পাচ্ছে। জনগণের দাবি, বাংলার উচিত নতুন ভারতের লড়াইয়ে নেতৃত্ব দেওয়া। তাই আমাদের জনগণের আহ্বানে সাড়া দিতে হবে। জনগণের ইচ্ছা পূরণ করতে হবে এবং সকল বিজেপি বিরোধী শক্তিকে একমঞ্চে নিয়ে আসতে হবে।

আরও পড়ুন, Lakhimpur Kheri: অবশেষে লখিমপুরে রাহুল-প্রিয়াঙ্কা, বুকে জড়িয়ে ধরলেন নিহত কৃষকদের পরিবারকে

পশ্চিমবঙ্গের নির্বাচনের পর তৃণমূলের পাখির চোখ ত্রিপুরা। ২০২২ এবং ২০২৩ সালে গোয়া ও ত্রিপুরায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা। ভোটে জেতার পর তিনি নিজেই দিল্লিতে গিয়ে সনিয়া ও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে এসেছিলেন। তাতে কোথাও কোনো ফাটল চোখে পড়েনি। তবে বিজেপি-বিরোধী বিকল্প শক্তি যে তাঁর নেতৃত্বাধীন তৃণমূল, তা অবশ্য জানাতে ভোলেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.