Lakhimpur Kheri: অবশেষে লখিমপুরে রাহুল-প্রিয়াঙ্কা, বুকে জড়িয়ে ধরলেন নিহত কৃষকদের পরিবারকে

বুধবার সন্ধ্যেবেলা নিহত কৃষক পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন রাহুল-প্রিয়াঙ্কা। 

Updated By: Oct 7, 2021, 08:57 AM IST
Lakhimpur Kheri: অবশেষে লখিমপুরে রাহুল-প্রিয়াঙ্কা, বুকে জড়িয়ে ধরলেন নিহত কৃষকদের পরিবারকে
ফোটো- ট্যুইটার সৌজন্যে

নিজস্ব প্রতিবেদন: দিনকয়েকের টালবাহানার পর অবশেষে বুধবার রাতের দিকে লখিমপুরে মৃত কৃষকের পরিবারের সঙ্গে দেখা করলেন কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধী। বুধবার সন্ধ্যেবেলা তাঁরা নিহত কৃষক পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন। যাবতীয় সাহায্যের আশ্বাস দেন কংগ্রেস নেতারা। দিনভর টানাপোড়েনের পর শেষপর্যন্ত লখিমপুর খিরিতে যাওয়ার অনুমতি দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। 

রাহল এবং প্রিয়াঙ্কা গান্ধি ছাড়াও কংগ্রেসের প্রতিনিধি দলে ছিলেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ চান্নি, কে সি বেণুগোপাল, রণদীপ সুরজেওয়ালা এবং দিপেন্দর হুডা৷ প্রায় ৩০ ঘণ্টা আটকে রাখার পর বুধবার ছাড়া হয় প্রিয়াঙ্কা গান্ধীকেও। রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি সহ মোট পাঁচ জন কংগ্রেস নেতাকে লখিমপুর যাওয়ার অনুমতি দেয় যোগী প্রশাসন৷

আরও পড়ুন, #DeshKaZee: 'শেয়ারহোল্ডারের মতো আচরণ করুক, মালিকের মতো নয়', Invesco-কে বার্তা সুভাষ চন্দ্রের

দুই ভাইবোন প্রথমে গিয়েছিলেন পালিয়া যেখানে তারা লাভপ্রীত সিংয়ের পরিবারের সঙ্গে দেখা করে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা শেয়ার করা ছবিতে গান্ধী ভাই-বোনের পালিয়া তেহসিলের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে দেখা যায়। নিহত কৃষকের বাবা-মাকে সাহায্যের আশ্বাস দিয়ে জড়িয়েও ধরেন তাঁদের। 

সেখান থেকে রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী নিগাসন তহসিলের উদ্দেশে রওনা হন। সাংবাদিক রমন কাশ্যপের আত্মীয়দের সঙ্গে দেখা করেন। যিনি লখিমপুর কাণ্ডে নিহত হন।  রমনের বাড়ি থেকে ধৌরাহা তেহসিলে নাচাতার সিংয়ের বাড়িতে যান রাহুল-প্রিয়াঙ্কা। এদিকে, কংগ্রেস নেতা শচীন পাইলট এবং আচার্য প্রমোদ যখন লখিমপুর খিরিতে যাচ্ছিলেন তখন মুরাদাবাদে ইউপি পুলিস তাদের আটক করে।

আরও পড়ুন, লখিমপুরে TMC-কে কেন অনুমতি? প্রশ্ন Rahul-র, পার্ট টাইম রাজনীতিক, কটাক্ষ তৃণমূলের

অন্যদিকে, ৭২ ঘণ্টা পরও কেউ গ্রেফতার হয়নি। তারপরেই লখিমপুর খিরির ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার প্রধানবিচারপতি এনভি রামানার নেতৃত্বাধীন বেঞ্চে এই মামলার শুনানি হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.