Mann Ki Baat: "আমার পাওয়া উপহার নিলামে বিক্রি করে প্রাপ্ত টাকায় নমামি গঙ্গের প্রচার করব", মন কি বাত-এ মোদী

মন কি বাত অনুষ্ঠানের ৮১ তম অনুষ্ঠানে কোভিড কালের উৎসবের মরসুমে সকলকে কোভিড-সুরক্ষা বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

Updated By: Sep 26, 2021, 06:17 PM IST
Mann Ki Baat: "আমার পাওয়া উপহার নিলামে বিক্রি করে প্রাপ্ত টাকায় নমামি গঙ্গের প্রচার করব", মন কি বাত-এ মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিজস্ব প্রতিবেদন: মন কি বাত অনুষ্ঠানের ৮১ তম অনুষ্ঠানে কোভিড কালের উৎসবের মরসুমে সকলকে কোভিড-সুরক্ষা বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি। এদিন প্রধানমন্ত্রী বলেন, "উৎসব এগিয়ে আসছে। কোভিডের সঙ্গে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। 'টিম ইন্ডিয়া' প্রতিদিন নতুন রেকর্ড তৈরি করছে। বিশ্বব্যাপী রেকর্ড তৈরি হয়েছে ভারতের টিকাকরণে। এই প্রোটোকল অনুসরণ করে যেতে হবে। 

বর্তমানে দেশে ৩০ হাজারের নীচে নেমেছে কোভিড সংক্রমণ। কিন্তু টিকা নিয়ে এই লড়াই জারি রাখতে দেশবাসীকে বারংবার আবেদন করেছেন মোদী। এছাড়াও এদিন নদী সংরক্ষণে তামিলনাড়ুর মহিলাদের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন, "তামিলনাড়ুর নাগা নদী শুকিয়ে গিয়েছিল, কিন্তু গ্রামীণ মহিলাদের উদ্যোগের কারণে, এবং সক্রিয় জন অংশগ্রহণের ফলে নদীটি জীবিত হয়েছিল এবং আজ পর্যন্ত নদীতে প্রচুর জল রয়েছে।"

আরও পড়ুন, Sharmistha Mukherjee: ছোট থেকে ক্ষমতা দেখছি, সেই লোভে অন্য দলে যাওয়ার প্রশ্ন নেই, রাজনীতি ত্যাগের পর অকপট প্রণব-কন্যা

এদিন 'মন কি বাত' অনুষ্ঠানে মোদী বলেন, "সেপ্টেম্বর একটি গুরুত্বপূর্ণ মাস,এই মাসেই বিশ্ব নদী দিবস উদযাপন করা হয়ে থাকে। বিহার এবং পূর্বের অন্যান্য অঞ্চলে নদীর ব্যবহার প্রচুর। ইতিমধ্যেই দেশের একাধিক নদীর ঘাট পরিষ্কার ও মেরামতির প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আমি এতদিন ধরে যা উপহার পেয়েছি সেগুলিকে নিলামে তুলে এর থেকে প্রাপ্ত অর্থ দিয়ে 'নমামি গঙ্গে' প্রচার করা হবে।"

নদী পরিস্কারের বিষয়ে মহাত্মা গান্ধীর প্রসঙ্গও তুলে ধরেন তিনি। পাশাপাশি ২ অক্টোবর গান্ধী জয়ন্তী পালনে 'ভোকাল ফর লোকাল' উদ্যোগের কথাও জানান। এর আগে, প্রধানমন্ত্রী রেডিও প্রোগ্রামের জন্য নাগরিকদের কাছ থেকে পরামর্শ ও মতামত চেয়েছিলেন।

প্রসঙ্গত, তিন দিনের মার্কিন সফর শেষে দেশে ফিরেছেন নরেন্দ্র মোদী। সেখানে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দেখা করেন এবং রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদে ভাষণও দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.