Maoist Attack: দান্তেওয়াড়ায় ফের মাওবাদী হামলা, শক্তিশালী বিস্ফোরণে ছিন্নভিন্ন ১১!

যে রাস্তা দিয়ে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের গাড়ি ফিরবে, সেই রাস্তাতেই পোঁতা ছিল শক্তিশালী IED। যা ফেটে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় দুমড়ে-মুচড়ে যায় গাড়ি।

Updated By: Apr 26, 2023, 05:16 PM IST
Maoist Attack: দান্তেওয়াড়ায় ফের মাওবাদী হামলা, শক্তিশালী বিস্ফোরণে ছিন্নভিন্ন ১১!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের মাওবাদী হামলা। ফের ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় ফের মাওবাদী হামলা। শক্তিশালী IED বিস্ফোরণে ছিন্নভিন্ন ১০ জওয়ান। মৃত্যু হয়েছে গাড়িচালকেরও। দান্তেওয়াড়ার অরনাপুরে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণে নিহত ১০ জওয়ান ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড-এর অন্তর্গত।

জানা গিয়েছে, ওই এলাকায় মাওবাদীদের আনাগোনা বেড়েছে। ফের ঘাঁটি গাড়ছে মাওবাদীরা। গোপন সূত্রে এই খবর পায় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড। তারপরই ওই এলাকায় খানা তল্লাশিতে যায় জওয়ানদের একটি দল। এলাকা পরিদর্শন করে ফেরার সময় মাওবাদী হামলার শিকার হয় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের গাড়ি। যে রাস্তা দিয়ে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের গাড়ি ফিরবে, সেই রাস্তাতেই পোঁতা ছিল শক্তিশালী IED। যা ফেটে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় রাস্তায় বিশাল গর্ত হয়ে যায়। দুমড়ে-মুচড়ে যায় গাড়ি। পড়ে থাকে শুধু গাড়ির খোলনলচেটুকু। ঘটনাস্থলেই প্রাণ হারান চালক। ওদিকে ছিন্নভিন্ন হয়ে যান গাড়িতে থাকা জওয়ানরা। মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে এদিক ওদিক পড়ে। 

যে ঘটনায় প্রতিক্রিয়া জানাতে গিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেন, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড-এর জওয়ানদের উপর এই হামলা দুর্ভাগ্যজনক। যারা এই হামলার পিছনে জড়িত, তাদের ছাড়া হবে না। এটা খুবই দুঃখজনক ঘটনা। হামলায় নিহত বীর জওয়ানের প্রতি সমবেদনা জানান তিনি। তারপরই হুঁশিয়ারি দেন, 'যুদ্ধ এখন শেষ পর্যায়ে, নকশালদের ছাড়া হবে না।' অন্যদিকে ইতিমধ্যেই এই ঘটনায় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে ফোন করে ঘটনার সম্পর্কে বিশদে খোঁজ নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই বিষয়ে সবরকম সাহায্য করা হবে বলে ছত্তিশগড় সরকারকে আশ্বাস দিয়েছেন শাহ।

প্রসঙ্গত, এই মাসের শুরুতেই প্রাক্তন গ্রামপ্রধানকে হত্যায় জড়িত থাকার অভিযোগে দান্তেওয়াড়া জেলায় চার মাওবাদীকে গ্রেফতার করেছিল পুলিস। ধৃত মাওবাদীদের কাছ থেকে ৫টি ৩৮ বোরের তাজা কার্তুজ, দুটি ছুরি, নকশাল সাহিত্য এবং অন্যান্য জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়। যে প্রসঙ্গে দান্তেওয়াড়ার পুলিস সুপার সিদ্ধার্থ তিওয়ারি জানান, ৪ এপ্রিল বারসুর থানার সীমার অন্তর্গত তুমরিগুন্ডা গ্রামে মাওবাদী বিরোধী অভিযান চালানোর সময় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড একটি সাপ্তাহিক মেলা থেকে ৪ জন মাওবাদীকে গ্রেফতার করেছিল।

আরও পড়ুন, Al Queada Member Arrest: ধৃত আলকায়দা জঙ্গির হোয়াটসঅ্যাপ চ্যাটে মিলল স্কেচ! গোয়েন্দাদের হাতে চাঞ্চল্যকর তথ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.