আজ মোদী মন্ত্রিসভার শেষ বৈঠক, বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সম্ভাবনা

এদিকে বৃহস্পতিবারই মহারাষ্ট্রের নাগপুরে মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Mar 7, 2019, 11:28 AM IST
আজ মোদী মন্ত্রিসভার শেষ বৈঠক, বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: শিয়রে লোকসভা নির্বাচন। কয়েকদিনের মধ্যেই ঘোষণা হবে নির্বাচনের নির্ঘণ্ট। তার আগে বৃহস্পতিবার শেষবার বসছে মোদীর মন্ত্রিসভার বৈঠক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন ৭, লোকমান্য তিলক মার্গে। ওই বৈঠকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে সরকারি সূত্রে খবর পাওয়া গিয়েছে।

সরকারি ওই সূত্র থেকে জানা গিয়েছে, জেনারেল ক্যাটাগরির জন্য যে সংরক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই নিয়ে ফান্ডের অনুমোদন দেওয়া হতে পারে। ওই ফান্ডে চার হাজার কোটি টাকা বরাদ্দ করা হতে পারে।

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, সরকার চায় জেনারেল ক্যাটাগরির সংরক্ষণের জন্য অন্যান্য সংরক্ষণে যেন কোনও প্রভাব না পড়ে। তাই ইতিমধ্যে ২৫ শতাংশ আসন বিভিন্ন ক্ষেত্রে বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: কাশ্মীরের হিন্দওয়ারায় এনকাউন্টারে নিকেশ জঙ্গি, চলছে তল্লাশি অভিযান

অন্যদিকে রেলমন্ত্রী পীযূষ গোয়েল তাঁর মন্ত্রকের আধিকারিকদের নিয়ে দীর্ঘ বৈঠক করেছেন। ভবিষ্যতে ভারতীয় রেলের জন্য রোডম্যাপ তৈরি নিয়ে ওই বৈঠকে আলোচনা হয়েছে বলে খবর। একই সঙ্গে গত পাঁচ বছরে রেলে কী কী কাজ হয়েছে, তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে বৃহস্পতিবারই মহারাষ্ট্রের নাগপুরে মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাড়ে ১৩ কিলোমিটার দীর্ঘ ওই মেট্রো পথের উদ্বোধন করবেন তিনি।

আরও পড়ুন: শিলান্যাসে নাম নেই! বিধায়ককে জুতো দিয়ে পেটালো বিজেপি সাংসদ, দেখুন ভিডিয়ো

বৃহস্পতিবার উদ্বোধন হলেও এদিনই সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হচ্ছে না নাগপুরের মেট্রো পথ। শুক্রবার থেকে তা সাধারণ মানুষের ব্যবহারের জন্য দেওয়া হবে।

.