Narendra Modi | Kalipuja 2023: সেনাবাহিনীর সঙ্গে দশম দীপাবলি পালন মোদীর, এবার লেপচায়

হিমাচল প্রদেশের লেপচা তিব্বতের সীমান্তবর্তী এবং চিনের কাছ থেকে হুমকির কারণে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ।

Updated By: Nov 12, 2023, 12:31 PM IST
Narendra Modi | Kalipuja 2023: সেনাবাহিনীর সঙ্গে দশম দীপাবলি পালন মোদীর, এবার লেপচায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার হিমাচল প্রদেশের লেপচায় পৌঁছে ভারতীয় সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করলেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে মোদী জওয়ানদের সাথে এটি দশম দীপাবলি উদযাপন করেছেন।

আরও পড়ুন: Narendra Modi: 'আম্বেদকরকে ভারতরত্ন দেয়নি কংগ্রেস', তেলঙ্গানায় বড় দাবি মোদীর

প্রধানমন্ত্রী মোদী জওয়ানদের সঙ্গে তার উদযাপনের ছবি X -এ শেয়ার করেছেন। তিনি লেখেন, ‘আমাদের সাহসী নিরাপত্তা বাহিনীর সঙ্গে দীপাবলি উদযাপন করতে হিমাচল প্রদেশের লেপচায় পৌঁছেছি’। হিমাচল প্রদেশের লেপচা তিব্বতের সীমান্তবর্তী এবং চিনের কাছ থেকে হুমকির কারণে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ।

 

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিস এবং ভারতীয় সেনাবাহিনীর সৈন্যরা চিন সীমান্তের কাছে লেপচায় অবস্থান করছে। হিমাচল প্রদেশে চিনের সঙ্গে ২৬০ কিলোমিটার সীমান্ত রয়েছে। মোট দৈর্ঘ্যের মধ্যে, ১৪০ কিমি আদিবাসী কিন্নর জেলায়, আর ৮০ কিমি উপজাতি লাহৌল এবং স্পিতি জেলায়। পাঁচটি আইটিবিপি ব্যাটালিয়ন ২০টি পোস্টে মোতায়েন রয়েছে যা চিনের সঙ্গে সীমান্ত পাহারা দেয়।

 

আরও পড়ুন: Manish Sisodia: স্ত্রী-র সঙ্গে দেখা শেষ, জেলেই ফিরে গেলেন মন্ত্রী

গত বছর, প্রধানমন্ত্রী মোদী সৈন্যদের সঙ্গে দীপাবলি উদযাপন করতে লাদাখের কার্গিল পরিদর্শন করেছিলেন এবং বলেছিলেন যে দীপাবলি মানে ‘সন্ত্রাসের সমাপ্তির উৎসব’ এবং কার্গিল এটি সম্ভব করেছে। ২০১৪ সালে, প্রধানমন্ত্রী মোদী সিয়াচেনে সেনাদের সঙ্গে দীপাবলি কাটিয়েছিলেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.