একই দিনে প্যান ও ট্যান নাম্বারের ব্যবস্থা 'শিল্প বান্ধব' মোদী সরকারের

প্যানের সঙ্গেই এবার পাওয়া যাবে ট্যান। বাণিজ্যিক ক্ষেত্রে ভারত সরকারের আরও একটি শিল্প বান্ধব পদক্ষেপ হিসাবে আয়কর দফতর সম্প্রতি গাঁটছড়া বাঁধল কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের (এমসিএ) সঙ্গে। আর এর ফলে একই দিনে পার্মানেন্ট অ্যাকাউন্ট নাম্বারের (প্যান) সঙ্গে পেয়ে যাওয়া যাবে ট্যাক্স ডিডাকশন অ্যাকাউন্ট নাম্বার (ট্যান), আজ এমনটাই জানিয়েছেন মন্ত্রকের অধিকারিকরা।

Updated By: Apr 11, 2017, 06:48 PM IST
একই দিনে প্যান ও ট্যান নাম্বারের ব্যবস্থা 'শিল্প বান্ধব' মোদী সরকারের

ওয়েব ডেস্ক: প্যানের সঙ্গেই এবার পাওয়া যাবে ট্যান। বাণিজ্যিক ক্ষেত্রে ভারত সরকারের আরও একটি শিল্প বান্ধব পদক্ষেপ হিসাবে আয়কর দফতর সম্প্রতি গাঁটছড়া বাঁধল কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের (এমসিএ) সঙ্গে। আর এর ফলে একই দিনে পার্মানেন্ট অ্যাকাউন্ট নাম্বারের (প্যান) সঙ্গে পেয়ে যাওয়া যাবে ট্যাক্স ডিডাকশন অ্যাকাউন্ট নাম্বার (ট্যান), আজ এমনটাই জানিয়েছেন মন্ত্রকের অধিকারিকরা।

মন্ত্রকের তরফে জানানো হয়েছে, আবেদনকারী সংস্থাকে এমসিএ-র ওয়েবসাইটে একটি 'কমন অ্যাপলিকেশন ফর্ম' [SPICe (INC 32)] পূরণ করতে হবে। ফর্মে দেওয়া তথ্য একবার এমসিএর কাছ থেকে সেন্ট্রাল বোর্ড অফ ডায়রেক্ট ট্যাক্সের কাছে চলে গেলে আর অতিরিক্ত তথ্য যাচাই না করে তখনই একসঙ্গে প্যান ও ট্যান নাম্বার দিয়ে দেওয়া হবে। (আরও পড়ুন- জিও নিয়ে এল ধন ধনা ধন অফার )

.