আওয়ামী লীগের ঐতিহাসিক জয়ের পর প্রথম শুভেচ্ছা মোদীর, ধন্যবাদ জানালেন হাসিনা

মোদী সোমবার হাসিনার সঙ্গে ফোনে কথা বলেন। তাঁকে শুভেচ্ছা জানান। তাঁর নেতৃত্বের প্রশংসা করেন। পাশাপাশি আস্বস্ত করেন যে ভারত সবসময়ের বাংলাদেশের পাশে থাকবে। হাসিনার ধন্যবাদ জ্ঞাপনে তাই উঠে এসেছে সেই কথাও।

Updated By: Dec 31, 2018, 01:39 PM IST
আওয়ামী লীগের ঐতিহাসিক জয়ের পর প্রথম শুভেচ্ছা মোদীর, ধন্যবাদ জানালেন হাসিনা

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের ঐতিহাসিক জয় পেয়েছে আওয়ামী লীগ। ৩০০টির মধ্যে ২৬৭টি আসনে জিতে চতুর্থবারের জন্য প্রধানমন্ত্রী হতে চলেছেন শেখ হাসিনা। তার পর হাসিনাকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠ আওয়ামী লিগ, ফের সরকার গঠনের পথে হাসিনা

মোদীই প্রথম রাষ্ট্রনেতা যিনি এবার জয়ের পর শুভেচ্ছা জানালেন হাসিনাকে। তাই আওয়ামী লীগের প্রধানও পালটা ধন্যবাদ জানালেন ভারতের প্রধানমন্ত্রীকে।

 

মোদী সোমবার হাসিনার সঙ্গে ফোনে কথা বলেন। তাঁকে শুভেচ্ছা জানান। তাঁর নেতৃত্বের প্রশংসা করেন। পাশাপাশি আস্বস্ত করেন যে ভারত সবসময়ের বাংলাদেশের পাশে থাকবে। হাসিনার ধন্যবাদ জ্ঞাপনে তাই উঠে এসেছে সেই কথাও। তিনিও বাংলাদেশের উন্নয়নে ভারত সরকারের কাছ থেকে সাহায্য পাওয়ার প্রসঙ্গটি তুলে ধরেছেন।

আরও পড়ুন: ভোটের ময়দানে হিরোগিরি দেখাতে ব্যর্থ হিরো আলম

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি শেখ হাসিনা ভোটে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি সোমবার দুপুরে ট্যুইট করে শুভেচ্ছা জানান হাসিনাকে। বাংলা ও ইংরেজিতে শুভেচ্ছা বার্তা লেখেন ট্যুইটারে।

 

এদিকে বাংলাদেশে এই নির্বাচন ঘিরে ব্যাপক ডামাডোল চলছে। বিরোধীরা এই নির্বাচনের ফলকে মেনে নিতে নারাজ। তাদের দাবি, সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হয়নি।

আরও পড়ুন: উদ্ধারকার্যে গিয়ে ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত উদ্ধারকারী দল

প্রসঙ্গত, রবিবার ভোট চলাকালীন ১৮ জন প্রাণ হারিয়েছেন। আহত ২০০ জনেরও বেশি। আর সেটাই হাতিয়ার করে আওয়ামী লীগকে নিশানা করছে বিরোধীরা।

.