আডবাণীর আপত্তিকে পাত্তা না দিয়ে নরেন্দ্র মোদীই বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী

প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে সম্ভবত আজই নরেন্দ্র মোদীর নাম ঘোষণা করতে চলেছে বিজেপি। এনিয়ে আডবাণী শিবিরের আপত্তিকে কি আদৌ গুরুত্ব দেবে রাজনাথ সিং গোষ্ঠী? উত্তরটা লুকিয়ে রয়েছে আজ বিকেলে বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠকেই। মনে করা হচ্ছে এই বৈঠকের পরই মোদীর নাম ঘোষণা করে দেবে দল।

Updated: Sep 13, 2013, 04:43 PM IST

সব জল্পনার অবসান। বিতর্কের সব আগুন ছাইচাপা দিয়ে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নরেন্দ্র মোদীর নাম ঘোষিত হল। ২০১৪ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নরেন্দ্র মোদীর নাম ঘোষণা করে দিল  বিজেপি। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে দিল্লির অশোক রোডে বিজেপির সদর দফতরে আজ বৈঠকে বসে দলের সংসদীয় বোর্ড। বৈঠকে যোগ দেননি লালকৃষ্ণ আডবাণী। শেষপর্যন্ত তাঁর অনুপস্থিতিতেই মোদীর নাম ঘোষণা করে দেন বিজেপি সভাপতি রাজনাথ সিং।
নরেন্দ্র মোদীকে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করায় সায় দিচ্ছে না তাঁর অন্তরাত্মা। দলের অস্বস্তি বাড়িয়ে গতকালই এই মন্তব্য করে ছিলেন লালকৃষ্ণ আডবাণী। লোকসভা ভোটের মুখে এই অস্বস্তি এড়াতে এখন তাই মরিয়া রাজনাথ সিং শিবির। লালকৃষ্ণ আডবাণী, সুষমা স্বরাজ, মুরলীমনোহর যোশীদের মন ভেজাতে সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। আজকের সংসদীয় বোর্ডের বৈঠকে যোগ দিতে পারেন লালকৃষ্ণ আডবাণী এবং সুষমা স্বরাজ। তবে, সেখানেও মোদীর বিরুদ্ধাচরণের পথেই হাঁটতে পারেন তারা। তাদের বক্তব্য, পাঁচ রাজ্যের ভোটের ফল দেখে তারপরই ঘোষণা করা হোক মোদীর নাম।