Parliament Winter Session: সব প্রশ্নের উত্তর দিতে রাজি সরকার, বললেন Modi

অধিবেশন শুরু হওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাংবাদিকদের মুখোমুখি হন

Updated By: Nov 29, 2021, 11:23 AM IST
Parliament Winter Session: সব প্রশ্নের উত্তর দিতে রাজি সরকার, বললেন Modi
নরেন্দ্র মোদী । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার শুরু হবে সংসদের শীতকালীন অধিবেশন।  অধিবেশন চলবে ২৩ ডিসেম্বর অবধি। অধিবেশন চলাকালীন, ২৬টি বিল উপস্থাপনের জন্য তালিকাভুক্ত করা হবে। এর মধ্যে রয়েছে ফার্ম ল রিপিল বিল এবং ক্রিপ্টোকারেন্সি অ্যান্ড রেগুলেশন অফ অফিসিয়াল ডিজিটাল কারেন্সি বিল। অধিবেশন চলাকালীন দুই কক্ষে ব্যক্তিগত ডেটা সুরক্ষা বিল, ২০১৯-র উপর সংসদের যৌথ কমিটির একটি প্রতিবেদনও পেশ করা হবে। 

আরও পড়ুন: Winter Session of Parliament: কৃষি আইন প্রত্যাহার বিল সরকারের, বিরোধীদের দাবি MSP আইন

অধিবেশন শুরু হওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, সরকার সবরকম আলচনার জন্য এবং সব প্রশ্নের উত্তর দেওয়ার জন্য রাজি। তিনি আর্জি জানান সংসদে প্রশ্নত্তর এবং শান্তি দুই যেন বজায় থাকে। মোদী আরও জানান, এটি সংসদের একটি গুরুত্বপূর্ণ অধিবেশন। দেশের নাগরিকরা একটি ফলপ্রসূ অধিবেশন চায়। উজ্জ্বল ভবিষ্যতের জন্য তারা তাদের দায়িত্ব পালন করছে বলেও জানিয়েছেন তিনি। সংসদের সম্মান এবং শান্তি বজায় রখার জন্য আবেদন জানান মোদী। 

 

অধিবেশনের প্রথম দিনে, তিনটি বিতর্কিত খামার আইন বাতিল করার বিল কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর পেশ করবেন। বিরোধীরা ফসলের ন্যূনতম সমর্থন মূল্য আইনের জন্য কৃষকদের দাবি উত্থাপন করতে পারে। ক্ষমতাসীন বিজেপি এবং প্রধান বিরোধী দল কংগ্রেস তাদের সাংসদদের অধিবেশনের প্রথম দিন সংসদে উপস্থিত থাকার জন্য হুইপ জারি করেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.