প্রেমিকের সঙ্গে সংসার পাততে মেয়ের বিয়ের শাড়ি-গয়না নিয়ে চম্পট মায়ের!

১০ দিন বাদেই মেয়ের বিয়ে। ১৪ ডিসেম্বর বিয়ে।  প্রস্ততি চলছিল জোরকদমে। পুলিস গিয়ে প্রেমিকেপর বাড়িতে তল্লাশি চালালেও মেলেনি কিছু-ই। 

Updated By: Dec 7, 2022, 06:06 PM IST
প্রেমিকের সঙ্গে সংসার পাততে মেয়ের বিয়ের শাড়ি-গয়না নিয়ে চম্পট মায়ের!
ছবিটি প্রতীকী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে গুনে ক্যালেন্ডারের পাতায় বাকি আর দিন দশেক মাত্র। ১০ দিন বাদেই মেয়ের বিয়ে। মেয়ের বিয়ে উপলক্ষে সব কেনাকাটাও সারা। এমন সময়ই মা ঘটালেন তাজ্জব কাণ্ড! মেয়ের বিয়ের জন্য কেনা বিয়ের-জোড়, মেয়ের বিয়ের জন্য গড়ানো গয়নাগাঁটি সব নিয়ে চম্পট দিলেন মা। একা নন... প্রেমিকের সঙ্গে চম্পট দিলেন মা। তাজ্জব করা এই ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের হরিদ্বার জেলার ম্যাঙ্গালোর কোতোয়ালি এলাকায়।  

পরিবার সূত্রে জানা গিয়েছে, মায়ের বয়স ৩৮ বছর। মেয়ের বিয়ের সব আয়োজন জোগাড়ের মাঝেই প্রেমিক রাহুলের সঙ্গে পালান রমা নামের ওই মহিলা। শুধু পালান-ই না, মেয়ের বিয়ের জন্য বাড়ির আলমারিতে মজুত রাখা সব টাকাপয়সা ও লাখ টাকার গয়না নিয়ে চম্পট দেন! ওই মহিলা ও তাঁর প্রেমিক একই সংস্থায় কাজ করতেন। স্বামী প্রয়াত হয়েছেন বছরখানেক আগে। ওই মহিলার ৩ সন্তান হয়েছে। এক ছেলে ও দুই মেয়ে। এখন বড় মেয়ের বিয়ে-ই স্থির হয়েছে। ১৪ ডিসেম্বর বিয়ে। ফলে প্রস্ততি চলছিল জোরকদমে। এরইমধ্যে শনিবার রাতে গোটা পরিবারকে অথৈ জলের মধ্যে ফেলে দিয়ে টাকাপয়সা, শাড়ি-গয়না সব নিয়ে প্রেমিকের সঙ্গে পালায় মা!

ওদিকে রমাকে নিয়ে নিজের বাড়িতেও ওঠেনি প্রেমিক রাহুল। বাড়ি থেকেও পালিয়েছে সে। পুলিস গিয়ে বাড়িতে তল্লাশি চালালেও মেলেনি কিছু-ই। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তের পর পুলিস সন্দেহ করছে, পালিয়ে গিয়ে দুজন বিয়ে করেছে। যুগলের খোঁজে চলছে তল্লাশি। ওদিকে উত্তরপ্রদেশের মোরাদাবাদ জেলার হিমগিরি কলোনিতে ঘটেছে আরও একটি অবাক করা ঘটনা। বিয়ের ঠিক একদিন আগে এক বাবা তাঁর মেয়েকে বরের সাজে সাজিয়ে, তাঁকে একটি ঘোড়া টানা গাড়িতে বসিয়ে গানবাজনা-সহ শোভাযাত্রা বের করেন!

আরও পড়ুন, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মান্দাস! বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত নৌসেনা-এনডিআরএফ

লুডোয় বাজি ধরেন নিজেকেই! স্ত্রীর চাঞ্চল্যকর দাবিতে গোটা ঘটনায় নয়া মোড়

দেখে আশপাশের লোকজনও অবাক হয়ে যান। কনে কেন বরের সাজে? বাবা বলেন, ছেলেদের মতোই মেয়েদের সমান অধিকার দেওয়ার জন্য তিনি তাঁর মেয়ের এই ঘোড়ায় চড়ার আয়োজন করেছেন। ওই অনুষ্ঠানে পুরো পরিবার উপস্থিত ছিল। বরের পোশাকে কনেকে নাচতেও দেখা যায়। এই অনন্য শোভাযাত্রাটির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তবে শুধুই সমানাধিকার নয়, আসলে ২৭ বছর আগে করা এক ভুলের প্রায়শ্চিত্ত করেন বাবা। ২৭ বছর আগে মেয়ের জন্মের সময়, কোনও উদযাপন করেননি। তাই এবার তার প্রায়শ্চিত্ত করলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.