জেটলি সাক্ষাত্ সেরে বাংলায় ফিরছেন মুকুল

Updated By: Nov 6, 2017, 12:00 PM IST
জেটলি সাক্ষাত্ সেরে বাংলায় ফিরছেন মুকুল

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে দল বদলের উৎসব শেষ। এবার পঞ্চায়েতের টার্গেট নিয়ে রাজ্যে ফিরছেন পদ্মবনের মুকুল। আর আসার আগে দেখা করে এলেন মুকুল রায়ের 'পরিত্রাতা' কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির সঙ্গে। 

আরও পড়ুন- মুকুল-মমতার মুখোমুখি জেরা হোক, সিবিআইকে চিঠি কুণালের

উল্লেখ্য, মুকুলের তৃণমূল ত্যাগের পর রাজ্য রাজনীতি উত্তাল হয়েছিল মুকুল-জেটলি যোগে। বর্ষীয়ান কংগ্রেস নেতা সৌমেন মিত্রের দাবি ছিল, মুকুল রায় নাকি ঘরোয়া আড্ডায় জানিয়েছিলেন, অরুণ জেটলির জন্যই বেঁচে গিয়েছেন তিনি। নারদকাণ্ডে হাজতবাসের হাত থেকে অরুণ জেটলিই নাকি মুকুল রায়কে বাঁচিয়েছেন, সাংবাদিক সম্মেলনে এই দাবিই করেছিলেন একদা 'মুকুল বন্ধু' সৌমেন। এসবই ঘটেছে বাঙালির মহাপুজো সেলিব্রেশনের আগে। ফ্যাস্টিভ মিটতেই বিজেপির ডালে মুকুল ফুটেছে। এবার আবার 'বুথের নেতা' মুকুল রাজনীতির ময়দানে। তবে এবার লড়াই একদা 'নিজের দলে'র বিরুদ্ধেই। মুকুল বনাম তৃণমূল দ্বৈরথ দেখতে প্রস্তুত পশ্চিমবঙ্গও। এসবের আগে মুকুল রায়ের জেটলি সাক্ষাৎ সৌমেন মিত্রের দাবিতেই সিলমোহর দিল বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। 

আরও পড়ুন- মুকুলকে 'চাটনি' কটাক্ষ দিলীপের, 'ফালতু লোক' বললেন কেষ্ট 

যদিও, মুকুল রায় নিজেও বারংবার কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সুসম্পর্কের কথা জানিয়েছেন। ঘনিষ্ঠ মহল তো বটেই প্রকাশ্যে জেটলি প্রীতি নিয়ে কথা বলেছেন তৃণমূলের একদা চাণক্য। আর মুকুল-জেটলির এই বন্ধুতাকেই কটাক্ষ করে বিরোধীরা বলছেন, 'সবই সেটিং'।     

.