"বহু বছরের পরিশ্রমে বিজেপিকে গড়েছেন", লালকৃষ্ণ আদবানীর জন্মদিনে শুভেচ্ছাবার্তা মোদীর

টুইট করে মোদী জানান, আদবানীজির কাছে জনসেবা ও মূল্যবোধ ওতপ্রোতভাবে জড়িত। একবারের জন্যও তিনি নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি।

Updated By: Nov 8, 2019, 10:43 AM IST
"বহু বছরের পরিশ্রমে বিজেপিকে গড়েছেন", লালকৃষ্ণ আদবানীর জন্মদিনে শুভেচ্ছাবার্তা মোদীর

নিজস্ব প্রতিবেদন : শুক্রবার বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আদবানীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। "একজন জ্ঞানী, দেশপ্রেমী ও দেশের সবচেয়ে সম্মানিত নেতা", লালকৃষ্ণ আদবানীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বললেন মোদী। পর পর কয়েকটি টুইটের মাধ্যমে বর্ষীয়ান নেতার ৯২ তম জন্মদিনের শুভেচ্ছা জানালেন মোদী। 

টুইট করে মোদী জানান, আদবানীজির কাছে জনসেবা ও মূল্যবোধ ওতপ্রোতভাবে জড়িত। একবারের জন্যও তিনি নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি। মোদী লিখেন, "গনতন্ত্র রক্ষার লড়াইয়ে তিনি সব সময়েই সবার আগে ছিলেন। মন্ত্রী হিসাবেও তাঁর দক্ষতা সারা বিশ্বে বন্দিত।"

বিজেপির উত্থানের পেছনে লালকৃষ্ণ আদবানীর অবদানও স্বীকার করলেন মোদী। টুইটে তিনি জানান, বহু যুগ ধরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে তিনি বিজেপির শক্তি বৃদ্ধি করেছেন। তিনি বলেন, "বহু বছর ধরে ভারতীয় রাজনীতিতে আমাদের দল উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। আদবানীজির মতো দক্ষ নেতার জন্যই তা সম্ভব হয়েছে।"

অবিভক্ত ভারতের করাচিতে ১৯২৭ সালে জন্মান লালকৃষ্ণ আদবানী। দেশভাগের সময়ে পরিবারের সঙ্গে ভারতে আসেন তিনি। ভারতীয় জনতা পার্টির প্রতিষ্ঠাতাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। দীর্ঘদিন দলের সভাপতির পদ সামলেছেন। দুটি আসনের দল থেকে তিল তিল করে বিশ্বের অন্যতম বৃহত্ রাজনৈতিক দল হিসাবে বিজেপিকে তুলে ধরেন আদবানী। 

.