ফুরিয়ে যায়নি জোটের সম্ভাবনা, শিবসেনাকে নতুন শর্ত দিল এনসিপি!

 গোটা বিষয়টি আটকে রয়েছে মুখ্যমন্ত্রী হওয়ার প্রশ্নে। এমনটাই খবর সংবাদমাধ্যম সূত্রে।

Updated By: Nov 13, 2019, 11:36 AM IST
ফুরিয়ে যায়নি জোটের সম্ভাবনা, শিবসেনাকে নতুন শর্ত দিল এনসিপি!

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হলেও সরকার গঠনের আশা ছাড়ছে না শিবসেনা। এনসিপি ও কংগ্রেসের সঙ্গে এখনও কথাবার্তা চালিয়ে যাচ্ছে তারা। তবে গোটা বিষয়টি আটকে রয়েছে মুখ্যমন্ত্রী হওয়ার প্রশ্নে। এমনটাই খবর সংবাদমাধ্যম সূত্রে।

আরও পড়ুন-তৃণমূল বাইক বাহিনী নামালে পাল্টা দিতে পারি আমরাও, চায়ে পে চর্চায় হুশিয়ারি দিলীপের

রাষ্ট্রপতি শাসন জারির পরও শিবসেনাকে নাকানিচোবানি খাওয়াচ্ছেন শরদ পাওয়ার। মঙ্গলবার শরদ পাওয়ার মন্তব্য করেছেন, রাষ্ট্রপতি শাসন জারিতে সুবিধেই হয়েছে। সরকার গঠনের জন্য অনেকটাই সময় পাওয়া যাবে। সংবাদমাধ্যম সূত্রে খবর, শিবসেনাকেও ৫০-৫০ ফর্মুলা দিয়েছে এমসিপি। অর্থাত্ পালা করে মুখ্যমন্ত্রী হবে শিবসেনা ও এনসিপির।

কংগ্রেস ও শিবসেনা দুটি পৃথক আদর্শে বিশ্বাসী। মহারাষ্ট্রে সরকার গঠনে কংগ্রেস শিবসেনাকে সমর্থন দিলে তার ধর্ম তথাকথিত ধর্মনিরপেক্ষ ইমেজে ধাক্কা লাগবে। এরকম এক পদক্ষেপ মারাত্মক হতে পারে কংগ্রেসের পক্ষে। তবে তা মানতে রাজি নন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন-নামবে তাপমাত্রা, আগামী তিন দিন মিলতে পারে শীতের আমেজ

মঙ্গলবার উদ্ধব ঠাকরে বলেন, আমরা দুটি পৃথক আদর্শে বিশ্বাসী হলেও একসঙ্গে কাজ করতে পারি। বহুদিন বিজেপির সঙ্গে থেকেছে শিবসেনা। এবার কংগ্রেস ও এনসিপির সঙ্গে কাজ করার সময় এসেছে। এনিয়ে আমরা কংগ্রেস ও এনসিপির সঙ্গে কথাবার্তা চালাচ্ছি। দুই দলের আদর্শ পৃথক হওয়ার জন্য সমঝোতায় আসতে সময় লাগবে।

জোটা বাঁধার বিষয়টি একেবারে উড়িয়ে দেয়নি কংগ্রেসও। মঙ্গলবার কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল সংবাদমাধ্যমে বলেন, পরিস্থিতি আরও স্পষ্ট না হওয়া পর্যন্ত দুম করে কিছু সিদ্ধান্ত নিয়ে ফেলা ঠিক হবে না। প্রথমে নিজেদের মধ্যে একমত হব। তারপর শিবসেনার সঙ্গে কথা বলব।

.