অসম থেকে গ্রেফতার বর্ধমানকাণ্ডের পাণ্ডা শাহানুর আলম

বর্ধমান কাণ্ডের  মূল পান্ডা শাহানুর আলমকে গ্রেফতার করল অসম পুলিস। তাকে গ্রেফতার করা হয়েছে অসমের নলবাড়ি জেলার লবকুচি গ্রাম থেকে। মুকুলমায়া থানার পুলিস তাকে গ্রেফতার করে। শাহানুরের খোজ দিতে পারলে পাঁচলক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল এনআইএ।  বাংলাদেশের কাছে  এনআইয়ের তুলে দেওয়া  এগারোজন জঙ্গির তালিকার মধ্যে ছিল শাহানুরের নাম। অসমের বড়পেটা জেলার বাসিন্দা শাহানুর হাতুড়ে চিকিতসক।

Updated By: Dec 6, 2014, 10:46 AM IST
অসম থেকে গ্রেফতার বর্ধমানকাণ্ডের পাণ্ডা শাহানুর আলম

কলকাতা: বর্ধমান কাণ্ডের  মূল পান্ডা শাহানুর আলমকে গ্রেফতার করল অসম পুলিস। তাকে গ্রেফতার করা হয়েছে অসমের নলবাড়ি জেলার লবকুচি গ্রাম থেকে। মুকুলমায়া থানার পুলিস তাকে গ্রেফতার করে। শাহানুরের খোজ দিতে পারলে পাঁচলক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল এনআইএ।  বাংলাদেশের কাছে  এনআইয়ের তুলে দেওয়া  এগারোজন জঙ্গির তালিকার মধ্যে ছিল শাহানুরের নাম। অসমের বড়পেটা জেলার বাসিন্দা শাহানুর হাতুড়ে চিকিতসক।

ইতিমধ্যেই ধৃত শাহানুরকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দিয়েছে অসম পুলিস।

বাংলাদেশের জামাত জঙ্গি গোষ্ঠীর সক্রিয় সদস্য। গতমাসে শাহানুরের স্ত্রীকেও গৌহাটি বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করে এনআইএ। এরকিছুদিন পরেই শাহানুরের সন্ধান পায় পুলিস। সেবার পুলিসের চোখে ধুলো দিয়ে ধুবড়ি থেকে পালিয়ে যায় মোস্ট ওয়ান্টেড এই জঙ্গি। জঙ্গি নেতা শাহনুর আলমকে  বৃহস্পতিবারই আটক করে পুলিস। শাহনুরের পরিচয় নিশ্চিত করতে স্ত্রীকে দিয়ে সনাক্ত করায় পুলিস। এরপরেই গতকাল  শাহনুরকে গ্রেফতার করা হয়। আজ কলকাতায় আনা হতে পারে তাকে।

 

.