মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ না থাকলে অপরাধী হিসাবে দেখা হবে!

 যদি কোনও ব্যক্তি বাড়ির বাইরে বেরোন এবং তাঁর ফোনে 'আরোগ্য সেতু' অ্যাপ না থাকে, তাহলে তিনি অপরাধী। তার শাস্তি হবে।

Updated By: May 5, 2020, 08:09 PM IST
মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ না থাকলে অপরাধী হিসাবে দেখা হবে!

নিজস্ব প্রতিবেদন: নয়ডায় যদি কোনও ব্যক্তি বাড়ির বাইরে বেরোন এবং তাঁর ফোনে 'আরোগ্য সেতু' অ্যাপ না থাকে, তাহলে তিনি অপরাধী। তার শাস্তি হবে। নতুন নির্দেশিকা দিয়ে এমনটাই ঘোষণা করেছে পুলিস। উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরে মাস্ক ছাড়া কোনও ব্যক্তি রাস্তায় বেরোলে বা কেউ প্রকাশ্যে থুতু ফেললে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে যোগীর পুলিস।
'আরোগ্য সেতু' মোবাইল অ্যাপের মাধ্যমে কেন্দ্রীয় সরকার করোনা সংক্রমণ রোখার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেয় এবং করোনা লড়াইয়ে স্বাস্থ্য পরামর্শও মেলে এই অ্যাপের মাধ্যমে। সংক্রমণ রোখার তাগিদে ১৭ মে পর্যন্ত  ১৪৪ ধারাও জারি করেছে  পুলিস। যার জেরে ৪ জন বা তার বেশি মানুষের একসঙ্গে জমায়েত করলে তা শাস্তিযোগ্য অপরাধ।

আরও পড়ুন:করোনার শিকার এবার ১১ বছরের শিশু, উদ্বেগ বাড়িয়ে পুনেতে বাড়ছে মৃতের সংখ্যা

ডেপুটি পুলিস কমিশনার  আশুতোষ দ্বিবেদী জানিয়েছেন, যদি কোনও ব্যক্তির ফোনে 'আরোগ্য সেতু' অ্যাপ না থাকে তাহলে লকডাউন ভাঙার দায়ে তিনি অপরাধী। এবং যদি কেউ রাস্তায় থুতু ফেলেন তাহলে তার জরিমানা ও শাস্তি দুইই হবে।   ১৭ মে পর্যন্ত লকডাউন ৩.০ কায়েম করেছে কেন্দ্রীয় সরকার। গৌতম বুদ্ধ নগর রেড জোন তাই এখানে লকডাউনের  সব নিয়ম মেনেই সব ধরনের জমায়েত বন্ধ। একথাও জানিয়েছেন ডেপুটি পুলিস কমিশনার।
এছাড়া কোনও মিটিংয়ের জন্য সর্বোচ্চ ৫ জন, কোনও বিয়ের অনুষ্ঠানের জন্য সর্বোচ্চ ৫০ জন এবং শ্রাদ্ধানুষ্ঠানের জন্য সর্বোচ্চ ২০ জনের জমায়েতের নির্দেশ দেওয়া হয়েছে পুলিসের তরফে।           

.