করোনার শিকার এবার ১১ বছরের শিশু, উদ্বেগ বাড়িয়ে পুনেতে বাড়ছে মৃতের সংখ্যা

এই মুহূর্তে মহারাষ্ট্রে সক্রিয় আক্রান্ত ১১,৪৯৩ জন। মৃত্যু হয়েছে ৫৮৩ জনের।

Updated By: May 5, 2020, 04:41 PM IST
করোনার শিকার এবার ১১ বছরের শিশু, উদ্বেগ বাড়িয়ে পুনেতে বাড়ছে মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন : দেশের মধ্যে করোনার এপিসেন্টার মহারাষ্ট্র। নোভেল করোনাভাইরাসের সংক্রমণে কার্যত বিধ্বস্ত মহারাষ্ট্র। দেশের মধ্যে সর্বাধিক করোনায় আক্রান্ত এই রাজ্যে। মৃতের সংখ্যাও সবচেয়ে বেশি। এরই মধ্যে উদ্বেগের খবর করোনায় আক্রান্ত হয়ে পুনেতে মৃত্যু হয়েছে ১১ বছরের এক শিশুর। আর তারফলে নতুন করে ছড়িয়েছে উদ্বেগ।

পুনের সরকারি আধিকারিকের দেওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, আজ করোনায় আক্রান্ত হয়ে আজ পুনেতে ৩ জনের মৃত্যু হয়। তারমধ্যে একজন ১১ বছরের একটি শিশু। পুনেতে সক্রিয় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২০০০ পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ২,১৩২। মৃতের সংখ্যাও ছাড়িয়েছে ১০০। মোট মৃত এখনও পর্যন্ত ১১৮। 

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় দেশে জারি তৃতীয় দফার লকডাউন। ৪ মে থেকে ১৭ মে পর্যন্ত, তৃতীয় দফায় ফের ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কি্ন্তু, লকডাউনের মধ্যেই দেশে বেড়ে চলেছে সংক্রমণের সংখ্যা। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্ত ৩২,১৩৮ জন। মৃত্যু হয়েছে ১,৫৬৮ জনের। সুস্থ হয়েছেন ১২,৭২৬ জন।

করোনায় দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ১৪ হাজার পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে মহারাষ্ট্রে সক্রিয় আক্রান্ত ১১,৪৯৩ জন। মৃত্যু হয়েছে ৫৮৩ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২৪৬৫ জন।

আরও পড়ুন, করোনা জের, ইতিহাসে প্রথমবার কলকাতা পুরসভায় বসছে প্রশাসক

.