সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি; লুক আউট জারি করে চিদম্বরমকে খুঁজছে গোয়েন্দারা

প্রধান বিচারপতি ব্যস্ত অযোধ্যা মামলার শুনানিতে।

Updated By: Aug 21, 2019, 01:18 PM IST
সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি; লুক আউট জারি করে চিদম্বরমকে খুঁজছে গোয়েন্দারা

নিজস্ব প্রতিবেদন:  সুপ্রিম কোর্টেও এই মুহূর্তে স্বস্তি পেলেন না পি চিদম্বরম। বরং প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর উদ্বেগ বাড়াল শীর্ষ আদালত। মামলা গেল প্রধান বিচারপতির এজলাসে। বিচারপতি রামান্ন মামলা পাঠালেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের কাছে। প্রধান বিচারপতিই ঠিক করবেন কখন মামলার শুনানি হবে! ততদিন পর্যন্ত চিদাম্বরমের গ্রেফতারিতে আর কোনও বাধা রইল না।  

বিচারপতি রঞ্জন গগৈ এখন ব্যস্ত অযোধ্যা মামলা নিয়ে। কখন শুনানি হবে তা ঠিক করবেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির এজলাসে মামলার আর্জি জানাতেই পারলেন না কপিল সিব্বল। কারণ প্রধান বিচারপতি ব্যস্ত অযোধ্যা মামলার শুনানিতে। দুপুর একটার আগে শুনানির কোনও সম্ভবনা নেই।
 

আজ শীর্ষ আদালতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর হয়ে ময়দানে নামেন দুঁদে আইনজীবীরা সওয়াল করেন সলমন খুরশিদ, কপিল সিব্বাল এবং অভিষেক মনু সিঙ্ঘভিরা। INX মিডিয়া কাণ্ডে আরও বিপাকে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রীকে হেফাজতে নিতে মরিয়া সিবিআই। হন্যে হয়ে তাঁকে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দফায় দফায় চিদাম্বরমের বাড়িতে হানা দেয় সিবিআই। এদিকে চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল ইডি ও সিবিআই। অর্থাত্ দেশ ছাড়তে পারবেন না চিদাম্বরম।

আরও পড়ুন - চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল CBI-ED

মঙ্গলবার দিল্লি হাইকোর্ট অন্তর্বর্তীকালীন জামিন খারিজ করে দেওয়ার পরই গ্রেফতারি রুখতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পি চিদাম্বরম। আইনজীবী তথা কংগ্রেস নেতা কপিল সিব্বল দেখা করেন চিদাম্বরমের সঙ্গে। এরপর তিনি আইনজীবী সিব্বল, সলমন খুরশিদ ও অভিষেক মনু সিংভি সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়ে 'স্পেশাল লিভ পিটিশন' করেন।

.