Opposition Meeting: রাহুলে অনীহা মমতার? বিরোধী জোটের প্রধান সনিয়া!

Opposition Meeting: প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী নতুন জোটের চেয়ারপার্সন (সভাপতি) হতে পারেন। অনেক দলের নেতারা সোনিয়া গান্ধীর নাম প্রস্তাব করেছেন বলে জানা গিয়েছে। বৈঠক শেষে জোটের দলগুলোর বড় সমাবেশ হবে।

Updated By: Jul 18, 2023, 11:08 AM IST
Opposition Meeting: রাহুলে অনীহা মমতার? বিরোধী জোটের প্রধান সনিয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে (লোকসভা নির্বাচন ২০২৪), বিরোধী দলগুলির সঙ্গে মিলে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) পরাজিত করার জন্য প্রস্তুতি নিচ্ছে কংগ্রেস। মঙ্গলবার বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠকের দ্বিতীয় দিন। সকাল ১১টায় ২৬টি সমমনস্ক দলের নেতাদের বৈঠক শুরু হবে। এরপর বিকাল ৪টেয় দেশের উদ্দেশে ভাষণ দেবেন সব দলের নেতারা। প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী নিজেও বেঙ্গালুরুতে বিরোধীদের এই বৈঠকে অংশ নিচ্ছেন।

আরও পড়ুন: Opposition Meet: বিরোধী বৈঠকের আগে বেঙ্গালুরুতে নীতীশ বিরোধী পোস্টার, পৌঁছালেন শরদ পাওয়ার

এই প্রথমবার সোনিয়া গান্ধী এমন কোনও বৈঠকে অংশ নিচ্ছেন এবং নেতৃত্ব দেওয়ার চেষ্টা করছেন। যদিও এটি সরাসরি বিরোধী ঐক্যকে উপকৃত করতে পারে, কারণ শরদ পাওয়ার এবং মমতা ব্যানার্জির মতো নেতারা রাহুল গান্ধীর নেতৃত্ব মেনে নিতে অস্বস্তি বোধ করছিলেন। সোনিয়া গান্ধীর নেতৃত্বে বিরোধী ঐক্য গড়তে তাদের কোনও সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী নতুন জোটের চেয়ারপার্সন (সভাপতি) হতে পারেন। অনেক দলের নেতারা সোনিয়া গান্ধীর নাম প্রস্তাব করেছেন বলে জানা গিয়েছে। বৈঠক শেষে জোটের দলগুলোর বড় সমাবেশ হবে।

আরও পড়ুন: Oommen Chandy: বিরোধী বৈঠকের সকালেই বড় ধাক্কা, ৭৯ বছরে প্রয়াত কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস নেতা ওমেন চান্ডি

আজ বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠকের দ্বিতীয় দিন। এর আগেই, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে লক্ষ্য করে, বেঙ্গালুরুর রাস্তায় ব্যানার এবং পোস্টার লাগানো হয়েছে। তাঁকে 'আন্সটবল প্রধানমন্ত্রী পদপ্রার্থী' হিসাবে বর্ণনা করা হয়েছে এই পোস্টারে। এর পাশাপাশি বিহারে সম্প্রতি ভেঙে পড়া সেতুর কথাও পোস্টারে উল্লেখ করা হয়েছে এবং তার ছবিও দেওয়া হয়েছে।

জানা গিয়েছে জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) প্রধান শরদ পাওয়ার এবং অন্য কিছু নেতা যারা প্রথম দিনের বৈঠকে যোগ দিতে পারেননি তারাও মঙ্গলবার দ্বিতীয় দিনের বৈঠকে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.