নিজে থেকেই সিবিআই হেফাজত চাইলেন চিদাম্বরম! আজই পেশ করা হবে বিশেষ আদালতে

পি চিদাম্বরমের নিজের থেকে সিবিআই হেফাজতে থাকার আবেদনে নয়া কৌশল দেখতে পাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সূত্রে খবর, পি চিদাম্বরমকে ১৪ দিনের হেফাজতে রাখার চায় সিবিআই

Updated By: Aug 30, 2019, 01:41 PM IST
নিজে থেকেই সিবিআই হেফাজত চাইলেন চিদাম্বরম! আজই পেশ করা হবে বিশেষ আদালতে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে আজ। আর আজই সিবিআইয়ের বিশেষ আদালতে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে পেশ করা হবে। কিন্তু বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে নজিরবিহীন ভাবে চিদাম্বরমকে সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার কথা জানান তাঁর আইনজীবী কপিল সিব্বল।

পি চিদাম্বরমের নিজের থেকে সিবিআই হেফাজতে থাকার আবেদনে নয়া কৌশল দেখতে পাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সূত্রে খবর, পি চিদাম্বরমকে ১৪ দিনের হেফাজতে রাখার চায় সিবিআই। এখনও পর্যন্ত খাতায় কলমে মোট ৮ দিন তাঁকে জেরা করেছে সিবিআইয়ের আধিকারিকরা। তবে, আজ বিশেষ আদালতে সিবিআইয়ে এই আবেদন খারিজ হলে জেল হেফাজতে যেতে পারেন পি চিদাম্বরম। অন্যান্য কয়েদিদের সঙ্গে রাত কাটাতে হতে পারে তাঁকে। এই পরিস্থিতিই এড়াতে আগেভাগে সিবিআই হেফাজতে থাকার আবেদন করেন পি চিদাম্বরম। এমনটা মনে করছে ওয়াকিবহালের একাংশ।

আরও পড়ুন- গত অর্থবর্ষে এক ধাক্কায় ব্যাঙ্ক জালিয়াতি বেড়েছে ৭৪ শতাংশ! বলছে রিজার্ভ ব্যাঙ্কের রিপোর্ট

গতকাল সুপ্রিম কোর্টে পি চিদাম্বরমকে হেফাজতে নিতে আর্জি জানায় ইডি। কিন্তু বিচারপতি আর ভানুমতি ও এসএস বোপান্নার বেঞ্চ তাদের আবেদন খারিজ করে জানিয়ে দেয় ৫ সেপ্টেম্বর পর্যন্ত চিদাম্বরমকে গ্রেফতার করা যাবে না।  বিদেশে আয়বহির্ভূত সম্পত্তি রয়েছে বলে অভিযোগ তোলে ইডির আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহতা। এই অভিযোগের উপযুক্ত তথ্য প্রমাণও রয়েছে বলে দাবি ইডির। তবে, প্রাক্তন অর্থমন্ত্রীর কৌঁসুলি কপিল সিব্বল এবং অভিষেক মনু সিঙ্ঘভির অভিযোগ, উপযুক্ত তথ্য প্রমাণ ছাড়াই তাঁকে গ্রেফতার করা হয়েছে। আয়কর জমা ও সাংসদ হওয়ার সুবাদে তাঁর সম্পতির খতিয়ানের নথিও সরকারের কাছে রয়েছে। তবে, সোমবার পর্যন্ত চিদাম্বরমের সিবিআই হেফাজতে থাকার আর্জির বিরোধিতা করেন সলিসিটর জেনারেল। তিনি জানান, ওই আবেদন একমাত্র সিবিআই আদালতে করা যেতে পারে। উল্লেখ্য, আজ ৩টে নাগাদ সিবিআই আদালতে তোলা হতে পারে তাঁকে।

.