'সংসদের অসম্মান', Derek-এর 'পাপড়ি চাট' মন্তব্য তুলে বিরোধীদের তোপ Modi-র

সংসদ চলতে না দিয়ে সংবিধানের অবমাননা করছেন বিরোধীরা: Modi

Updated By: Aug 3, 2021, 03:13 PM IST
'সংসদের অসম্মান', Derek-এর 'পাপড়ি চাট' মন্তব্য তুলে বিরোধীদের তোপ Modi-র

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের হট্টগোলে বাদল অধিবেশনের প্রথম দিন থেকে বারবার মুলতুবি হচ্ছে সংসদ। কাজের সময় নষ্ট হচ্ছে। নষ্ট হচ্ছে সাধারণ মানুষের করের টাকা। এই সমস্ত অভিযোগে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শান্তনু সেনের কাগজ কেড়ে নেওয়া থেকে শুরু করে, ডেরেক ও'ব্রায়েনের 'পাপড়ি চাট' মন্তব্য, সমস্ত ইস্য়ুতে প্রধানমন্ত্রীর নিশানায় বিরোধীরা।

মঙ্গলবার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানে বিরোধীদের বিক্ষোভ নিয়ে নরেন্দ্র মোদী বলেন, 'এটা সংবিধানের অবমাননা, গণতন্ত্রের অবমাননা এবং সাধারণ মানুষের অবমাননা। বিরোধীরা তাঁদের ব্যবহারে সংসদের উভয় কক্ষকেই অসম্মানিত করেছেন। কেউ কাগজ কেড়ে ছিঁড়ে ফেলছেন, কিন্তু নিজের কৃতকর্মের জন্য তাঁর একটুও লজ্জিত নন'। এই মন্তব্যের দ্বারা তৃণমূল সাংসদ শান্তনু মিত্রকে নিশানা করেন মোদী। Prgasus ইস্য়ুতে রাজ্যসভায় বিবৃতি দেওয়ার সময় কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বিষ্ণুর হাত থেকে কাগজ কেড়ে নেন শান্তনু সেন। কাগজ ছিঁড়ে ফেলে দেন। শাস্তি স্বরূপ গোটা বাদল অধিবেশনে তাঁকে বরখাস্ত করেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ড়ু। 

আরও পড়ুন: স্পিকারকে চিঠি দিয়ে সময় চাইলেন Sisir, 'তৃণমূলে আছি, তৃণমূলেই থাকব', জবাব Sunil-এর

আরও পড়ুন: Rahul-এর নেতৃত্বে Breakfast টেবিলে একজোট বিরোধীরা, Modi-কে মোকাবিলার রণকৌশল

কেন্দ্রকে তোপ দেগে সম্প্রতি ডেরেক ও'ব্রায়েন টুইটারে লেখেন, 'সংসদে বিল পাশ হচ্ছে নাকি পাপড়ি চাট বানাচ্ছে কেন্দ্র?'। মঙ্গলবার ডেরেকের এই মন্তব্যেরও সমালোচনা করেন নরেন্দ্র মোদী। ডেরেককে আক্রমণ করেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রল্লাদ জোশী এবং রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান মুক্তার আব্বাস নাকভিও। সরকার সমস্ত বিল নিয়ে আলোচনার জন্য তৈরি বলে তাঁরা। বরং তাঁদের পাল্টা অভিযোগ, সংসদকে অপমান করছে তৃণমূল।

.