Petrol Diesel Price Cut: একলাফে ১৫ টাকা দাম কমল পেট্রোল-ডিজেলের! ভোটবাজারে সুখবর...

Petrol Diesel Price Cut: পরিকাঠামোগত খরচ সামলানোর জন্য ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন জ্বালানি তেলের উপর একটি কস্ট এলিমেন্ট আরোপ করেছিল। সেটা তারা তুলে নিচ্ছে। তাই ভোটের বাজারে দাম কমল পেট্রোল-ডিজেলের।

Updated By: Mar 17, 2024, 12:35 PM IST
Petrol Diesel Price Cut: একলাফে ১৫ টাকা দাম কমল পেট্রোল-ডিজেলের! ভোটবাজারে সুখবর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোটের বাজারে দাম কমল পেট্রোল-ডিজেলের। তবে তা ভারতে নয়, লাক্ষাদ্বীপে। ঠিক ঠিক বলতে গেলে দাম কমছে ১৫ টাকা ৩ পয়সা। পরিকাঠামোগত খরচ সামলানোর জন্য ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন জ্বালানি তেলের উপর একটি কস্ট এলিমেন্ট আরোপ করেছিল। সেটা তারা তুলে নিচ্ছে। তাই দাম কমছে পেট্রোল-ডিজেলের।

আরও পড়ুন: Lok Sabha Elections 2024: 'হেডলাইন নয়, ডেডলাইনের লক্ষ্যেই আমি কাজ করি' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...

লাক্ষাদ্বীপে প্রতি লিটার পেট্রোল ও ডিজেলে ১৫ টাকা ৩ পয়সা করে দাম কমছে। গতকাল, ১৬ মার্চ থেকেই এই দাম কার্যকর হয়েছে। তেল মন্ত্রক এক্স হ্যান্ডেলে একটা পোস্ট করে এই খবরটি নিশ্চিত করে। অ্যানড্রট এবং কল্পেনিতে পেট্রোল ডিজেলে ১৫ টাকা করে দাম কমেছে। কাভারাত্তি ও মিনিকয়ে দাম কমেছে ৫ টাকা ২ পয়সা করে। কাভারাত্তি ও মিনিকয়ে জ্বালানির দাম ছিল ১০৫.৯৪ টাকা, দাম হচ্ছে ১০০.৭৫ টাকা। অ্যানড্রট এবং কল্পেনিতে দাম কমেছে সবচেয়ে বেশি। সেখানে আগে দাম ছিল ১১৬.১৩ টাকা। কমে দাঁড়াচ্ছে ১০০.৭৫ টাকার।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লাক্ষাদ্বীপের চারটি দ্বীপাঞ্চলে জ্বালানি তেল সরবরাহ করে। ভারতের কেরালা ডিপো থেকে লাক্ষাদ্বীপের এই চার দ্বীপে তেল সরবরাহ করা হয়। 

কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী বুধবার জানিয়েছিলেন জ্বালানির দাম সরকার ঠিক করে না, করে তেল কোম্পানিগুলি। তাঁর সেই দাবি, এখন প্রশ্নের মুখে। কারণ, এই ঘোষণার পর ২৪ ঘণ্টা না কাটতেই পেট্রোলে লিটার প্রতি ২ টাকা এবং ডিজেলে ২ টাকা দাম কমানোর সিদ্ধান্ত নিল তেল কোম্পানিগুলি। পশ্চিমবঙ্গ পেট্রোলিয়াম ডিলারস অ্যাসোসিয়েশন সূত্রের খবর, কলকাতায় কাল সকাল ৬ টা থেকে জ্বালানির নতুন দাম। পেট্রোল ১০৩ টাকা ৫৩ পয়সা। দাম কমল ২ টাকা ৫০ পয়সা। ডিজেল ৯০ টাকা ৪২ পয়সা। দাম কমল ২ টাকা ৩৪ পয়সা। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। বিতর্ক যাই হোক, এই সিদ্ধান্তের ফলে মানুষের কিঞ্চিত সুবিধা হবে তা বলাই বাহুল্য। 

আরও পড়ুন: Horoscope Today: বৃষের অর্থযোগ, সিংহের ঋণমুক্তি, ধনুর সংকটমুক্তি; জেনে নিন আজ কেমন কাটবে আপনার দিন...

একই রকম ঘটনা ঘটেছে রান্নার গ্যাসের ক্ষেত্রেও। সেখানেও আচমকা ১০০ টাকা প্রতি সিলিন্ডার দাম কমানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানোর কথা ঘোষণা করেছেন। ট্যুইটারে প্রধানমন্ত্রী মোদী এই ঘোষণা করেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.