১০ জনের মধ্যে ৯ জন ভারতীয় এখনও পছন্দ করেন মোদীকেই

নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা অটুট, বলছে  মার্কিন সংস্থা পিউ রিসার্চ সেন্টারের সমীক্ষা। 

Updated By: Nov 16, 2017, 05:01 PM IST
১০ জনের মধ্যে ৯ জন ভারতীয় এখনও পছন্দ করেন মোদীকেই

নিজস্ব প্রতিবেদন: মোদী হাওয়া ফিকে, বিরোধীদের এই দাবির মধ্যেই গুজরাট ভোটে নরেন্দ্র মোদীর মুখের উপরেই ভরসা রেখেছে বিজেপি। আর ভোটপ্রচারের উত্তাপ যখন ক্রমশ চড়ছে তখনই শাসকদলের জন্য এল খুশির খবর। মার্কিন সংস্থা পিউ রিসার্চ সেন্টারের সমীক্ষা অনুযায়ী, এখনো মোদীর জনপ্রিয়তায় চিড় ধরাতে পারেননি বিরোধীরা। 

সমীক্ষায় দাবি, ১০ জনের মধ্যে ৯ জন ভারতীয়ই এখনো আস্থা রাখেন নরেন্দ্র মোদীতে। ২০১৫ সালে এমনই সমীক্ষায় ১০ জনের মধ্যে ৭ জন ভারতীয় মোদীর পক্ষে মত দিয়েছিলেন। গুজরাট নির্বাচনের ভোটগ্রহণের আগে সমীক্ষার ফল অবশ্যই নরেন্দ্র মোদীকে কিছুটা স্বস্তি দেবে। 

আরও পড়ুন-  কয়েক আলোকবর্ষ দূরেই রসে-বসে রয়েছে পৃথিবীর মতো আরও একটি গ্রহ

তবে সমীক্ষাটি নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত সমীক্ষা চালানো হয়েছে। মতামত নেওয়া হয়েছে মাত্র ২,৪৬৪ জনের। ১৩০ কোটি জনসংখ্যার দেশে যা নগণ্য। এই পরিসংখ্যানে গোটা দেশের মনোভাব কতটা প্রতিফলিত হয়েছে তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। সমীক্ষার সময়কালও একটা গুরুত্বপূর্ণ বিষয়। ১ জুলাই থেকে চালু হয়েছে জিএসটি। কিন্তু সমীক্ষাটি তার অনেক আগে হয়েছে। পাশাপাশি নোট বাতিলের সম্পূর্ণ তথ্যও তখন আসেনি। নোট বাতিল ও জিএসটি নিয়ে মানুষের প্রাথমিক মনোভাব বদলেছে। পরিবর্তিত মনোভাবের প্রতিফলন হয়নি সমীক্ষায়।

আরও পড়ুন-  'বোবার কন্ঠ হওয়াই সংবাদমাধ্যমের কর্তব্য', ন্যাশনাল প্রেস ডে'তে মোদী

এসব কচকচানিতে যেতে রাজি নয় গুজরাট বিজেপি। ২২ বছর ক্ষমতা ধরে রাখার পর এবারও তাঁদের ভরসা ওই একটাই মুখ- নরেন্দ্র দামোদরদাস মোদী। চলতি বছরের শুরুতেই যে ভাবে উত্তরপ্রদেশের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে দলকে ট্রিপল সেঞ্চুরি পার করিয়েছেন, সেভাবেই ঘরের মাঠেও রথ ছোটাবেন গুজরাটের 'বিকাশ পুরুষ'। এমনটাই আশা করছে বিজেপি। 
 

.