বাধা আর নেই; ডিসেম্বরের আগেই সরকার গড়ে ফেলবে শিবসেনা, দাবি সঞ্জয় রাউতের

আদর্শগত ভাবে একেবারে বিপরীত অবস্থায় দাঁড়িয়ে শিবসেনার সঙ্গে জোট করতে অনেকরকম হিসেব করছে কংগ্রেস

Updated By: Nov 20, 2019, 12:58 PM IST
বাধা আর নেই; ডিসেম্বরের আগেই সরকার গড়ে ফেলবে শিবসেনা, দাবি সঞ্জয় রাউতের

নিজস্ব প্রতিবেদন: রোজই মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে বাজার গরম করছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। বুধবার ফের এক জল্পনা বাজারে ছেড়ে দিলেন সেনা নেতা।

এদিন তিনি টুইট করেন, সরকার গঠন নিয়ে গত ১০-১৫ দিন যেসব বাধা উঠে আসছিল তা আর নেই। বৃহস্পতিবার বিকেলের মধ্যেই জানতে পারবেন সবকিছু ঠিক হয়ে গিয়েছে। গোটা ছবিটাই স্পষ্ট যাবে।

আরও পড়ুন-সংস্কৃত বিভাগে মুসলিম অধ্যাপক! প্রতিবাদে তুমুল বিক্ষোভ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে

বুধবার দুপুরে প্রধান মন্ত্রীর সঙ্গে বৈঠক রয়েছে শরদ পাওয়ারের। এদিনই তিনি কংগ্রেসের বরিষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন মহারাষ্ট্রে সরকার গঠনের ব্যাপারে আলোচনা করতে। প্রধানমন্ত্রীর সঙ্গে অবশ্য তাঁর রাজ্যের কৃষকদের সমস্যা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। ফলে আজ বিকালের পর কী হয় সেটাই এখন দেখার। সঞ্জয় রাউত অবশ্য বলেছেন ডিসেম্বরের আগেই কংগ্রেস ও এনসিপির সঙ্গে জোট করে তারা সরকার গড়ে ফেলবেন।

আরও পড়ুন-মহারাষ্ট্রে সরকার গঠনের তত্পরতার মধ্যেই আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শরদ পাওয়ার

এদিকে, আদর্শগত ভাবে একেবারে বিপরীত অবস্থায় দাঁড়িয়ে শিবসেনার সঙ্গে জোট করতে অনেকরকম হিসেব করছে কংগ্রেস। মরাঠা মুলুকের রাজনৈতিক মহলের খবর, বিজেপিকে ঘাড় থেকে এখনও নামাতে পারেনি শিবসেনা। পঞ্চাশ পঞ্চাশ ফর্মুলায় রাজি হলেই পুরনো সঙ্গীর হাত ধরবে উদ্ধব ঠাকরের দল। সেজন্যই শিবসেনার ব্যাপারে কোনও সিদ্ধান্ত ঘোষণা করতে দুবার ভাবছে দশ জনপথ।

.