গতবছরের তুলনায় বাড়ল PM Modi-র সম্পত্তির পরিমাণ, নিজেই দিয়েছেন খতিয়ান

নিজের সম্পত্তির হিসাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। 

Updated By: Sep 25, 2021, 11:27 PM IST
গতবছরের তুলনায় বাড়ল PM Modi-র সম্পত্তির পরিমাণ, নিজেই দিয়েছেন খতিয়ান

নিজস্ব প্রতিবেদন: ২২ লক্ষ টাকার সম্পত্তি বাড়ল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩.০৭ কোটি টাকা। অফিসিয়াল তথ্য অনুযায়ী, গতবছর তাঁর সম্পত্তি ছিল ২.৮৫ কোটি। তা বেড়েছে ২২ লক্ষ টাকা। 

শেয়ারে কোনও বিনিয়োগ করেননি প্রধানমন্ত্রী (PM Modi)। ৮.৯  লক্ষের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট, দেড় লক্ষের জীবন বিমা রয়েছে তাঁর। তাছাড়া ২০১২ সালে ২০ হাজার টাকায় কিনেছিলেন লার্সেন অ্যান্ড টুবরো ইনফ্রাস্ট্রাকচরের বন্ড।       

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গান্ধীনগর শাখায় মেয়াদি আমানতের সুদ বাড়ায় সম্পত্তির বৃদ্ধি হয়েছে মোদীর। তাঁর দেওয়া ঘোষণা অনুযায়ী, গতবছর মেয়াদি আমানতে সঞ্চয় ছিল ১.৬ কোটি টাকা। সেটাই বেড়ে হয়েছে হয়েছে ১ কোটি ৮৬ লক্ষ। ব্যাঙ্কে সঞ্চয় দেড় লক্ষ। তাঁর হাতে নগদ রয়েছে ৩৬ হাজার ৯০০ টাকা।

২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে নতুন কোনও সম্পত্তি ক্রয় করেননি প্রধানমন্ত্রী। তাঁর একটি আবাস রয়েছে। যার মূল্য ১.১ কোটি টাকা। এটি যৌথ সম্পত্তি। এক চতুর্থাংশের মালিক প্রধানমন্ত্রী। ১৪ হাজার ১২৫ বর্গফুট এলাকার মধ্যে তাঁর মালিকাধীন ৩ হাজার ৫৩১ বর্গফুট। 

আরও পড়ুন- দুনিয়ার প্রথম DNA টিকা তৈরি করে ফেলেছে ভারত, আসুন উৎপাদন করুন, আহ্বান PM Modi-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.