সার্জিক্যাল স্ট্রাইক ২: পাকিস্তানের উপর প্রত্যাঘাতের পরই মন্ত্রীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে মোদী

নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির ওই বৈঠকে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী, অর্থমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, বিদেশমন্ত্রী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল-সহ ভারত সরকারের একাধিক শীর্ষ আধিকারিক।

Updated By: Feb 26, 2019, 10:50 AM IST
সার্জিক্যাল স্ট্রাইক ২: পাকিস্তানের উপর প্রত্যাঘাতের পরই মন্ত্রীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে মোদী

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় জঙ্গিহানার পর প্রতিশোধের আগুনে ফুঁসছিল গোটা দেশ। ১২ দিনের মাথায় জইশের বিরুদ্ধে বদলা নিল ভারতীয় বায়ুসেনা। গুঁড়িয়ে দিল পাকিস্তানের মদতপুষ্ট ওই জঙ্গি সংগঠনের কন্ট্রোল রুম।

আরও পড়ুন: ফের সার্জিক্যাল স্ট্রাইক, পুলওয়ামায় জঙ্গিহানার জবাব দিল ভারত

মঙ্গলবার ভোরে আরও একটি সার্জিক্যাল স্ট্রাইকের পর সাতসকালেই বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির ওই বৈঠকে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অরুণ জেটলি, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল-সহ ভারত সরকারের একাধিক শীর্ষ আধিকারিক।

নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবন ৭ নম্বর লোককল্যাণ মার্গে ওই বৈঠক চলছে। এর আগে পুলওয়ামায় জঙ্গিহানার পরদিনও প্রধানমন্ত্রীর বাসভবনে এই কমিটি বৈঠকে বসেছিলেন। সেখানে পাকিস্তানকে আন্তর্জাতিক ক্ষেত্রে বিচ্ছিন্ন করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: ভারতের কাছে মার খেয়েছি, টুইট করে মেনে নিল পাকিস্তানি সেনা

বৈঠকের পর অর্থমন্ত্রী অরুণ জেটলি জানিয়েছিলেন, পাকিস্তানের থেকে বিশেষ সুবিধাপ্রাপ্ত দেশের তকমা কেড়ে নেওয়া হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, জবাব দেওয়ার জন্য ভারতীয় সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: ভারতীয় বায়ু সেনাকে স্যালুট রাহুল গান্ধীর

সরকারি একটি সূত্র থেকে জানা গিয়েছে, গোটা নিয়ে আলোচনা চলছে। কীভাবে হামলা হল তা নিয়ে আলোচনা চলছে। এর পর কী কী পদক্ষেপ নেওয়া হবে, তা নিয়ে আলোচনা হয়েছে।

.